লাদেন সিআইএ’র হেফাজতে এখনো জীবিত আছেন!

কুয়েতের সিনিয়র রাজনৈতিক বিশেষজ্ঞ অধ্যাপক আবদুল্লাহ আন নাফিসির পর এবার সন্ত্রাসবাদী সংগঠন আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেন জীবিত বলে দাবি করেছেন মার্কিন গোপন নথি ফাঁস করে সাড়া ফেলা সাবেক সিআইএ কর্মকর্তা অ্যাডওয়ার্ড স্নোডেন। শুধু তাই নয় লাদেন বর্তমানে বাহামাতে মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএ এর হেফাজতেই আছেন বলেও দাবি করেছেন তিনি।

অ্যাডওয়ার্ড স্নোডেনের দাবিকে উদ্ধৃত করে এমন খবর প্রকাশ করেছে তেলআবিব ভিত্তিক ম্যাগাজিন ওয়ার্ল্ডনিউজডেইলিরিপোর্ট.কম। তারা বলছে, মস্কো ট্রিবিউন নামের এক রুশ পত্রিকার সঙ্গের সাক্ষাৎকারে স্নোডেন এই দাবি করেছেন। তবে গুগলে যথাযথ অনুসন্ধান চালিয়েও মস্কো ট্রিবিউন নামের কোনো পত্রিকার অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি।

সাক্ষাৎকারে স্নোডেন দাবি করেন, আমার কাছে যে ডকুমেন্ট আছে তা থেকে বোঝা যায় লাদেন এখনো সিআইএ এর হেফাজতেই আছেন। তিনি মাসে এখনো সিআইএ এর কাছ থেকে এক লাখ ডলারেরও বেশি পান। যা কিছু ব্যবসা প্রতিষ্ঠান ও সংগঠনের মধ্য দিয়ে বাহামাতে তার ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে যায়। আমি ঠিক নিশ্চিত নই তিনি এখন ঠিক কোথায়। কিন্তু ২০১৩ সালে তিনি তার পাঁচ স্ত্রী ও সন্তানদের নিয়ে একটি ভিলাতে বাস করতেন। সিআইএ খুব সুকৌশলে ২০১১ সালে ওসামা বিন লাদেন হত্যার ঘটনা সাজিয়েছিল বলেও দাবি করেন স্নোডেন।

স্নোডেন বলেন, ওসামা বিন লাদেন দীর্ঘ দিন সিআইএ এর বিশ্বস্ত একজন হয়ে কাজ করেছেন। যদি মার্কিন নেভি সিল সদস্যরা তাকে মেরেই ফেলে তাহলে অন্যান্য চরদের কাছে কে খবর পাঠাবে। সেজন্যই পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই এর সহযোগিতা নিয়ে সিআইএ লাদেন হত্যার নাটক সাজিয়েছে। তারপর থেকে সবাই ভাবছেন লাদেন মারা গেছেন। কেউ তার দিকে নজর রাখছে না, ফলে এই সুযোগে তার পক্ষে লুকিয়ে যাওয়া খুব সহজ।

স্নোডেন যে শুধু এই বোমাই ফাটিয়েছেন তা নয়। লাদেন যে জীবিত আছেন এ বিসয়ে তার কাছে থাকা ডকুমেন্ট নিয়ে আগামী সেপ্টেম্বরের মধ্যে তিনি একটি বইও প্রকাশ করবেন বলে জানিয়েছেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment