বিচারকদের শৃঙ্খলাবিধির চূড়ান্ত খসড়া গ্রহন করেননি আপিল বিভাগ

আইন মন্ত্রণালয়ের দেয়া নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধির চূড়ান্ত খসড়া গ্রহণ করেনিন আপিল বিভাগ। সকালে প্রধান বিচারপতির নৈতৃত্বে ছয় বিচারপতির বেঞ্চ এই বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৬ আগস্ট দিন ধার্য করেন। এ নিয়ে আগামী বৃহস্পতিবারের মধ্যে বৈঠকে বসার আহবান জানান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

আইন মন্ত্রণালয়ের দেয়া নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলাবিধির চূড়ান্ত খসড়া গ্রহণ করেনিন আপিল বিভাগ। সকালে প্রধান বিচারপতির নৈতৃত্বে ছয় বিচারপতির বেঞ্চ এই বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ৬ আগস্ট দিন ধার্য করেন।

এ নিয়ে আগামী বৃহস্পতিবারের মধ্যে বৈঠকে বসার আহবান জানান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ওই বৈঠকে আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত থাকবেন জানিয়ে সরকারের পক্ষ থেকে আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল, আইন মন্ত্রনালয়ের কর্মকর্তা এবং এ বিষয়ে কোনও বিশেষজ্ঞকে উপস্থিত থাকতে বলেন প্রধান বিচারপতি।

এর আগে গত দুই জুলাই রাষ্ট্রপক্ষের সকরা ময়ের আবেদনের প্রেক্ষিতে ২ সপ্তাহ এবং ২৩ জুলাই আবারও এক সপ্তাহ সময়দেন আপিল বিভাগ। আর ২৭ জুলাই প্রধানবিচারপতির সঙ্গে সাক্ষাৎ করে চূড়ান্ত খসড়াটি হস্তান্তর করেন আইনমন্ত্রী আনিসুল হক।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment