মেসির হ্যাটট্রিকে আর্জেন্টিনা বিশ্বকাপে

লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে সব শঙ্কা কাটিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে আর্জেন্টিনা সরাসরি উঠে গেল রাশিয়া বিশ্বকাপে। আর ব্রাজিলের কাছে হেরে এবারের আসর থেকে বিদায় নেয় চিলি। পঞ্চম স্থানে থাকা পেরুকে খেলতে হবে প্লে অফ ম্যাচ। অন্যদিকে, ফ্রান্স-পর্তুগাল মূল মঞ্চে গেলেও ইউরো অঞ্চল থেকে ছিটকে গেছে নেদারল্যান্ডস।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আর্জেন্টাইন সমর্থকদের স্বস্তিতে ফেরালো লিওনেল মেসি। ইকুয়েডরের ঘরের মাঠে মেসির হ্যাট্রিকে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে তৃতীয় হয়ে রাশিয়া বিশ্বকাপের মূল মঞ্চে পা রাখলো সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

খেলার শুরুতেই পিছিয়ে পড়ে আর্জেন্টাইনরা। তবে সমতায় ফিরতে দেরি হয়নি। খেলার ১২ মিনিটে মেসির দুর্দান্ত কৌশলী গোলে খেলায় ফেরে আর্জেন্টিনা। এর ৮ মিনিট পর দলকে ২-১ ব্যবধানে এগিয়ে নেন মেসি।

03

বিরতির পরে ইকুয়েডর আক্রমণে কোনঠাসা করে রাখে অতিথিদের। স্বাগতিকদের রক্ষণভেদ করে ৬২ মিনিটে ক্যারিয়ারে আরো একটি হ্যাটট্রিক তুলে নেন লিওনেল মেসি। আর তাতেই বিশ্বকাপের মূল মঞ্চের টিকিট নিশ্চিত হয় আর্জেন্টিনার।

এদিকে, স্বাগতিক ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপে থেকে বিদায় নেয় চিলি। বলিভিয়াকে ৪-২ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে ওঠা নিশ্চিত করে উরুগুয়ে। পেরুর সঙ্গে ১-১ গোলে ড্র করে কলম্বিয়া হয়েছে চতুর্থ। পঞ্চম স্থানে যাওয়া পেরুকে খেলতে হবে ওশিয়ানিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউ জিল্যান্ডের সঙ্গে প্লে-অফ।

এছাড়াও ইউরো অঞ্চল থেকে শেষ ম্যাচে জয় নিয়ে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করে পর্তুগাল ও ফ্রান্স ।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment