অর্থনীতিজাতীয়

আজ একনেক বৈঠকে ৩৬টি প্রকল্প উঠছে

মোহনা অনলাইন

আজ ৩৬টি প্রকল্প উঠছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে। বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার প্রাক্কালে উন্নয়ন প্রকল্প পাসের আরও একটি বৈঠক হচ্ছে। বেশির ভাগ প্রকল্প রাস্তাঘাট, ভবনসহ অবকাঠামো নির্মাণসংক্রান্ত।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) একনেকের বৈঠকটি অনুষ্ঠিত হবে। আগামী সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে এটাই হতে পারে বর্তমান সরকারের শেষ একনেক সভা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

শেষ সময়ে প্রভাবশালীরা তাঁদের এলাকার প্রকল্প পাস করিয়ে নিচ্ছেন। একইভাবে মন্ত্রণালয় আর বিভাগগুলোও নিজেদের পছন্দের প্রকল্প পাস করিয়ে রাখতে চায়। নতুন সরকার এলে প্রকল্প পাসের নীতি কী হবে, তখন এসব প্রকল্প পাস করা হবে কি না—এমন ঝুঁকি নিতে চায় না কেউ। তাই শেষ মুহূর্তে একনেকে বিপুলসংখ্যক প্রকল্প অনুমোদনের জন্য উঠছে।

আজকের একনেক সভার প্রকল্পের তালিকায় আবাসিক, অফিস ও প্রতিষ্ঠানের ভবনসহ ভৌত অবকাঠামো নির্মাণের প্রকল্প আছে ১৩টি। আজকের একনেকের তালিকায় রাস্তাঘাট নির্মাণের প্রকল্প আছে নয়টি।

এছাড়াও রয়েছে ঢাকার শেরেবাংলা নগরে প্রশাসনিক এলাকায় বহুতল সরকারি অফিস ভবন, তেজগাঁও শিল্পাঞ্চলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ১২৩টি ফ্ল্যাট, গাবতলীতে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আবাসিক ভবন, রাজধানীর শেরেবাংলা নগরে পার্ক স্থাপন, সারা দেশে শহর ও ইউনিয়ন ভূমি অফিস, রাজশাহী মেডিকেল কলেজের ভবন, মুগদা মেডিকেল কলেজের অবকাঠামো ও আনুষঙ্গিক সুবিধা সম্প্রসারণ।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button