আখাউড়ায় আকস্মিক কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

আখাউড়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার কয়েকটি গ্রামে আকস্মিক ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

সোমবার বিকেলে উপজেলার মোগড়া ইউনিয়নের সেনারবাদী, দুর্জনগর, নয়াদিল, চরনারায়নপুর সহ কয়েকটি গ্রামের ঝড়ে প্রায় ৩০টি বসত ঘর ও অন্যান্য ঘর সম্পুর্ণ বিধ্বস্ত হয়।

তাছাড়া কয়েকটি গ্রামের গাছপালার ব্যাপক ক্ষতি হয়। এছাড়াও বেশ কিছু বাড়িঘর আংশিক ক্ষতি হয়েছে। আখাউড়া স্থলবন্দরে ২০০ ফুট বাউন্ডারি ওয়াল সম্পূর্ণ ভেঙে পড়ে। এতে করে অনেকটাই অরক্ষিত অবস্থায় পড়েছে স্থলবন্দর এলাকা।

আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক ট্রাফিক আতিকুল ইসলাম জানান, আকস্মিক ঝড়ে স্থলবন্দর এলাকার পশ্চিম পাশের ২০০ফুট বাউন্ডারি ওয়াল ভেঙ্গে গেছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ মতিন জানান, ঝড়ে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে বলে তিনি দাবি করেন।

ঝড়ের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাপস চক্রবর্তী বিকেলে ঝড়ে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করেন তাদের সবধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বস্ত করেন।

উপজেলা প্রকল্প কর্মকর্তা তাপস চক্রবর্তী জানান ঝড়ে কয়েকটি গ্রামের বাড়িঘরের ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যানকে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করার জন্য বলা হয়েছে। আমরা দ্রুত এ পরিবারগুলোর তালিকা তৈরি করে জেলা পর্যায়ে পাঠাব।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button