আদিপত্য বিস্তার কে কেন্দ্র করে আওয়ামী লীগের এক পক্ষের হামলায় অপর পক্ষের বাড়ি ঘর ভাঙচুর

মোঃ রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি

নাটোরের সিংড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের এক পক্ষের হামলায় অপর পক্ষের বাড়িঘর দোকানপাট ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে।

উপজেলার ইটালি ইউনিয়নের পাকুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। আওয়ামী লীগের এক পক্ষের অভিযোগ মসজিদের মুয়াজ্জিন নিয়োগকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হলেও এক পক্ষের হামলায় অপর পক্ষের বাড়িঘর, দলীয় কার্যালয় অফিস, দোকানপাট ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

পুলিশ ও স্থানীয়রা জানান, গত রবিবার বিকেলে স্থানীয় মসজিদের মুয়াজ্জিন নিয়োগকে কেন্দ্র করে বর্তমান ইউপি মেম্বার আওয়ামী লীগের নেতা আলী হোসেন এবং সাবেক ইউপি মেম্বার জাহাঙ্গীর হোসেনের সমর্থকদের মধ্যে উত্তেজনা ও কথা কাটাকাটি হয়। এরই জের ধরে গতকাল বিকেলে আলিফ হোসেনের নেতৃত্বে ২শ থেকে ৩শ জনের একটি দল লাঠি সোটা হাসোয়া ও দেশীয় অস্ত্র শস্য সজ্জিত হয়ে অপর পক্ষের বাড়িঘর ও দোকানপাটে হামলা চালায়। এ সময় ভাঙচুর করা হয় দলীয় কার্যালয়, এছাড়া লুটপাট করা হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ সময় বাজারের পাশে অবস্থিত আইনজীবী মানিকলাল চক্রবর্তীর বাড়ি অফিস কক্ষ ভাঙচুর চালানো হয়। এর প্রতিবাদ করলে মালিকলারের ছোট ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মুক্তালাল চক্রবর্তীকেও মারধর করা হয় বলে মুক্তা লাল চক্রবর্তী প্রতিবেদকের কাছে অভিযোগ করেছেন।

পরের ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করেছে নাটোরের পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত রফিকুল ইসলাম এ বিষয়ে জানান, ৯৯৯ নম্বর থেকে কল পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এলাকটির দুর্গম হওয়ায় পুলিশ পৌঁছাতে একটু বিলম্ব হয়েছে বলেও জানান তিনি। এছাড়া আন্তরিকতার কোন অভাব নেই উল্লেখ করে তিনি বলেন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এদিকে আজ বুধবার বিকালে জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার সাইফুর রহমান সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button