Site icon Mohona TV

গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলা

গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলা। ছবি: সংগৃহীত

গাজার উত্তরাঞ্চলে জাবালিয়া শরণার্থী শিবিরে অতর্কিত হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত অর্ধশত নিহত ও আহত হয়েছেন শতাধিক।

ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে যে, গত মঙ্গলবার (৩১ অক্টোবর) তাদের যুদ্ধ বিমানগুলো গাজার উত্তরাঞ্চলের জাবালিয়া এলাকায় হামলা চালিয়েছে। খবর বিবিসির।

ইডিএফের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, এই হামলায় একজন শীর্ষ হামাস কমান্ডার নিহত হয়েছেন। পাশাপাশি মাটির নিচে থাকা হামাসের একটি অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় ও একজন হাসপাতাল পরিচালক বলেন, ‌‘এ হামলায় অন্তত অর্ধশত জন নিহত হয়েছে। বিভিন্ন ছবিতে দেখা যায়, হামলা স্থলে বড় গর্ত তৈরি হয়েছে ও সেখানকার ভবন মাটির সঙ্গে মিশে গেছে।’

মুখপাত্র ইয়াদ আল-বাজুম খান ইউনিসে এক হাসপাতালের বাইরে সাংবাদিকদের বলেন, ‘এসব ভবন শতাধিক বাসিন্দার আবাস্থল ছিল। দখলদারের বিমান বাহিনী মার্কিন তৈরি ছয়টি বোমা দিয়ে এ জেলা ধ্বংস করে দিয়েছে। এটি গাজা উপত্যকায় ইসরায়েলের সর্বশেষ আগ্রাসন।’

গাজার দক্ষিণাঞ্চলের রাফা সীমান্ত খোলার কথা রয়েছে আজ (বুধবার)। এর ফলে গুরুতর আহত ফিলিস্তিনিদের মিশরে চিকিৎসার ব্যবস্থা হবে।

গত ৭ অক্টোবর হামাসের হামলার পর থেকে গাজায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল। বিমান হামলায় ও স্থল অভিযানে গাজায় এ পর্যন্ত সাড়ে ৮ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে। নেই পানি, খাবার, ইন্টারনেট ও চিকিৎসা।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version