আন্তর্জাতিক

জো বাইডেন মারা যাবেন : নিকি হ্যালি

মোহনা অনলাইন

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের এখনো অনেক সময় বাকি। তবে এরই মধ্যে গরম হয়ে উঠতে শুরু করেছে প্রচারপর্ব। রিপাবলিকান দল থেকে নির্বাচনে মনোনয়নের আশা করছেন নিকি হ্যালি। সম্প্রতি তিনি আক্রমণের নিশানা বানিয়েছেন পুনরায় নির্বাচনের ঘোষণা দেয়া জো বাইডেনকে। তিনি দাবি করেছেন, জো বাইডেন আগামী পাঁচ বছরের মধ্যে মারা যাবেন এবং কমালা হ্যারিস হবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

মার্কিন চ্যানেল ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে নিকি দাবি করেছেন, যদি যুক্তরাষ্ট্র বাইডেনকে দ্বিতীয়বারের জন্য সুযোগ দেয়, তাহলে মার্কিনিদের বুঝা উচিত যে আসলে প্রেসিডেন্ট হবেন কমালা। এর সমর্থনে নিকি যুক্তি সহকারে বলেন, বাইডেন ৮৬ বছর পর্যন্ত থাকবেন, এমনটা আমার মনে হয় না। পাশাপাশি তিনি দাবি করেন, যেসব রাজনীতিবিদের বয়স ৭৫ বছরের ওপরে, তাদের মানসিক স্বাস্থ্য কতটা শক্তিশালী তার প্রমাণ দেয়া উচিত।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

বর্তমানে বাইডেনের বয়স ৮০ বছর। তার বয়স নিয়ে আগের নির্বাচনেও ব্যাপক আলোচনা হয়েছিল। বিভিন্ন জরিপে দেখা গেছে ভোটাররা বাইডেনের ওপরে আর ভরসা করতে পারছেন না। আর এ জন্য বয়সকেই দায়ী করছেন তারা।

যদিও বাইডেন শিবির প্রেসিডেন্টের বয়স নিয়ে এমন উদ্বেগ নাকচ করে দিয়েছে। হোয়াইট হাউজ বাইডেনকে সুস্থ প্রমাণ করতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে। তার প্রতিদিনের ট্রাভেল শিডিউল পেশ করা হচ্ছে। তার জগিংয়ের ভিডিও আপলোড করা হচ্ছে। মানুষকে বুঝানো হচ্ছে যে, মার্কিন প্রেসিডেন্ট সম্পূর্ণ সুস্থ ও ফিট। বাইডেন নিজেও তার বয়স নিয়ে উদ্বেগ প্রকাশ করতে বারণ করেছেন।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করেছেন যে, তিনি ফের একবার ২০২৪ ভোটে দাঁড়াতে চলেছেন। তারই মাঝে বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়েও নানান প্রশ্ন ওঠে। বাইডেনকে টার্গেট করে নিকি বলেন, তিনি সাম্প্রতিক ইতিহাসের সবচেয়ে দুর্বলতম প্রেসিডেন্ট।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button