মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের অবিলম্বে রাশিয়া ছাড়ার নির্দেশ

মো: আসাদুজ্জামান

ইউক্রেনের যুদ্ধ এবং রাশিয়ান আইন প্রয়োগকারী সংস্থার দ্বারা নির্বিচারে গ্রেপ্তার বা হয়রানির ঝুঁকির কারণে মার্কিন যুক্তরাষ্ট্র তার নাগরিকদের অবিলম্বে রাশিয়া ছেড়ে যেতে নির্দেশ দিয়েছে । তথ্য : রয়টার্স

রয়টার্সের বরাত দিয়ে জানা যায়, মস্কোতে অবস্থিত মার্কিন দূতাবাস থেকে বলা হয়েছে রাশিয়ায় বসবাসরত বা ভ্রমণরত মার্কিন নাগরিকদের অবিলম্বে রাশিয়া ত্যাগ করা উচিত। যুক্তরাষ্ট্রের নাগরিকদের অন্যায়ভাবে আটক হওয়ার ঝুঁকির কারণে এই সতর্কতা বৃদ্ধি করা হয়েছে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

যুক্তরাষ্ট্র তার নাগরিকদের রাশিয়া ছেড়ে যাওয়ার জন্য বরাবরই সতর্ক করে আসছে । মার্কিন দূতাবাসের দাবি , রাশিয়ার নিরাপত্তা বাহিনী মিথ্যা অভিযোগে মার্কিন নাগরিকদের গ্রেপ্তার করছে এবং বিশ্বাসযোগ্য প্রমাণ ছাড়াই তাদের দোষী সাব্যস্ত করছে । এছাড়া রাশিয়া গুপ্তচরবৃত্তির সন্দেহে মার্কিন যুক্তরাষ্ট্রের এক নাগরিকের বিরুদ্ধে ফৌজদারি মামলা চালু করেছে ।

আমেরিকা ও তার পশ্চিমা মিত্ররা রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বরাবরই ইউক্রেনকে সব ধরনের সহযোগিতা করে আসছে । বিশেষ করে যুক্তরাষ্ট্র এই যুদ্ধের মূল উশকানিদাতা বলে দাবি মস্কোর। তাইতো রাশিয়ার সাথে যুক্তরাষ্ট্র এবং তার পশ্চিমা মিত্রদের সাথে বৈরি সম্পর্ক বিরাজমান রয়েছে ।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button