আন্তর্জাতিক

স্পিকারের কানের কাছে বাজল ভেঁপু, মালদ্বীপের সংসদে তাণ্ডব এমপিদের

মোহনা অনরাইন

দেশের পার্লামেন্ট না যুদ্ধক্ষেত্র! একে অপরের চুল ধরে টানা, সপাটে ঘুসি মেরে দেয়া, মাটিতে ফেলে দিয়ে পা ধরে টেনে নিয়ে যাওয়া- কিছুই বাদ গেল না। এমনকি স্পিকারের কানের কাছে লাগাতার ভেঁপুও বাজিয়ে গেলেন এক এমপি! সবমিলিয়ে কার্যত সার্কাসে পরিণত হল মালদ্বীপের সংসদ। ভবনের মধ্যে এমপিদের তাণ্ডবের ভিডিও হু হু করে ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

গত কয়েকদিন ধরেই মালদ্বীপের সংসদে তুমুল মতবিরোধ চলছে। চীনপন্থী প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জুর আমলে যেভাবে ভারতের সঙ্গে মালদ্বীপের দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি ঘটেছে, সেই নিয়ে সরব বিরোধীরা। ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার পক্ষপাতী মালদ্বীপের বিরোধীদের একাংশ। এমন পরিস্থিতিতে রবিবার গুরুত্বপূর্ণ ভোটাভুটি হওয়ার কথা ছিল মালদ্বীপের সংসদে। জানা গিয়েছে, মুইজ্জু সরকারের সাংবিধানিক বৈধতা নিশ্চিত করতে এদিন ভোটের আয়োজন করা হয়।

কিন্তু ভোট শুরু হতেই কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে মালদ্বীপের সংসদ। একে অপরকে ধাক্কা দেয়া থেকে শুরু করে মারধর- কোনও কিছু করতেই বাকি রাখেননি এমপিরা। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, এক এমপি মাটিতে পড়ে রয়েছেন আর তার পা ধরে টেনে নিয়ে যাচ্ছেন অন্যজন। কোনও ভিডিওতে ধরা পড়েছে দুই এমপির একে অপরের চুল ধরে টানার দৃশ্য।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

সবচেয়ে বেশি ছড়িয়েছে মালদ্বীপের স্পিকারের ভিডিও। দেখা যাচ্ছে নিজের আসনে বসে রয়েছেন মালদ্বীপের স্পিকার। আর তার কানের কাছে তারস্বরে ভেঁপু বাজিয়ে চলেছেন এক এমপি। কোনওমতে কান চেপে ধরলেও রেহাই নেই। তবে সূত্রের খবর, সংসদ ভবনে গণ্ডগোল পাকিয়েছেন শাসক দলের এমপিরাই।

author avatar
Mosharrof Hossain Badol
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button