আবারও কমলো স্বর্ণের দাম

অনলাইন ডেস্ক

দেশের বাজারে ২২ ক্যারেট সোনাপ্রতি ভরিতে ৯৩৩ টাকা কমিয়ে ৮২ হাজার ৩৪৮ টাকা দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সোমবার থেকে এ দাম কার্যকর হবে।

রোববার (১৮ সেপ্টেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৯ সেপ্টেম্বর (সোমবার) থেকে সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৮২ হাজার ৩৪৮ টাকায়। ভরি প্রতি কমানো হয়েছে ৯৩৩ টাকা। দেশের বাজারে ২১ ক্যারেটের সোনার দাম প্রতি ভরি ৭৮ হাজার ৬১৫ টাকায় বিক্রি হবে। ভরি প্রতি কমানো হয়েছে ৮৭৫ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৪১৮ টাকায় বিক্রি হবে। ভরি প্রতি কমানো হয়েছে ৭০০ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি হবে ৫৫ হাজার ৮৭১ টাকায়। ভরিপ্রতি কমানো হয়েছে ৫৮৩ টাকা।

এর আগে গত বুধবার (১৪ সেপ্টেম্বর) দেশের বাজারে স্বর্ণের দাম কমিয়ে নতুন দাম নির্ধারণ করে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সারাদেশে ওই দর কার্যকর হয়।

আজ (রোববার) পর্যন্ত ভালো মানের প্রতি ভরি সোনা ৮৩ হাজার ২৮১ টাকায় বিক্রি হয়েছে। ২১ ক্যারেটের সোনার দাম ৭৯ হাজার ৪৯০ টাকা, ১৮ ক্যারেটের দাম ৬৮ হাজার ১১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৬ হাজার ২২০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button