আবা‌রো চালু জৌকুড়া-নাজিরগঞ্জ রুটে ফেরী চলাচল

রাজবাড়ী প্রতি‌নি‌ধিঃ মোঃ ইউসুফ মিয়া 

পদ্মানদীতে পানি বৃদ্ধি পেয়ে ঘাট ও যোগা‌যোগ সংযোগ সড়ক তলিয়ে যাওয়ায় গত ১৬ই জুন থেকে জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুটের ফেরী চলাচল বন্ধ হলেও ২১জুন সকাল ৭টা থে‌কে আবা‌রো চালু হ‌য়ে‌ছে যানবাহন চলাচল।

রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে ২০০০ সাল থেকে ৩টি ফেরী দিয়ে এই নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপার হয়ে আসছে। দেশের উত্তরাঞ্চলের সাথে দক্ষিণাঞ্চলের যোগাযোগের ক্ষেত্রে এই নৌরুটটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।             কিন্তু কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ না থাকায় ফেরী সার্ভিসের উন্নতি করা সম্ভব হচ্ছে না।

নাব্যতা সংকট, নদীতে পানি বৃদ্ধি, ঘাট সমস্যাসহ নানা কারণে মাঝে-মধ্যেই এই নৌরুটের ফেরী চলাচল বন্ধ হয়ে যায়।  পানি কমা-বাড়ার সময় বারবার ঘাট নতুন স্থা‌নে স্থানান্তর নতুন ক‌রে ই‌টের ডাবল ছ‌লিং খোয়া ও বাবুর বস্তা দি‌য়ে কোন রকম মেরামত ক‌রেই আবা‌রো চালু হ‌লে যাতায়াত শুরু কর‌ছে।                                                                                        এতে চলাচলকারী যানবাহন ও যাত্রীরা ব‌্যাপক খু‌শি।

রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, তারা ঘাট সরিয়ে নৌরুটটির ফেরী চলাচল সচল কর‌তে দ্রুত সম‌য়ের ম‌ধ‌্যই সকাল ৭ থে‌কে আবা‌রো চলাচল শুরু ক‌রে‌ছে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button