কঠোর কর্মসূচি দিয়ে আওয়ামী লীগ সরকার পতন করা হবে ফেনীতে আবদুস সালাম

ফেনী প্রতিনিধি

আওয়ামী লীগ যদি ক্ষমতা না ছাড়ে, তত্ত্বাবধায়ক সরকার না মানে,নির্বাচনের আগে পার্লামেন্ট না ভাঙ্গে। তাহলে ১৯৯৬ সালের মতো আন্দোলন হরতালসহ সব ধরনের কঠোর কর্মসূচি দিয়ে সরকার পতন করা হবে বলেন, ঢাকা মহানগর দক্ষিন বিএনপির আহবায়ক, বেগম খালেজা জিয়ার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

ফেনীর ফুলগাজীতে বিএনপির ত্রান বিতরন প্রস্তুতি মুলক সভায় গতকাল শুক্রবার সন্ধ্যায় ছাত্রলীগ ও যুবলীগের হামলার প্রতিবাদে দুপুরে শহরের ইসলামপুর রোড়স্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরোও বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার পর থেকে কোন নির্বাচনে ভোট কারচুপি ছাড়া জয়ী হতে পারেনি। চ্যালেঞ্জ দিতে চাই খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করুন ৩শ টি আসনের মধ্যে আপনারা কতটি আসন পান দেখুন।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি, বিএনপির সাংগঠনিক সম্পাদক জনাব মাহবুবুর রহমান শামীম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব জনাব রফিকুল আলম মজনু। বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, হারুনর রশীদ হারুন, সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক বেলাল আহম্মদ,জাতীয় নির্বাহী কমিটির সদস্য জনাব মশিউর রহমান বিপ্লব, সদস্য আবু তালেব, জেলা বিএনপির আহবায়ক, সদস্য সচিব, যুগ্ম-আহবায়ক  ও সদর উপজেলা বিএনপি,পৌর বিএনপি সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

গতকালকে কর্মসূচিতে বাধা প্রদান ও প্রশাসন কর্তৃক ১৪৪ ধারা জারির প্রতিবাদে আগামী কাল ৩ জুলাই রবিবার ফেনীর সকল উপজেলা ও পৌরসভায় এবং আগামী ৪ জুলাই সোমবার ফেনীতে জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ পালনের কর্মসূচি ঘোষণা করে জেলা বিএনপি।

অন্যদিকে ফেনীর ফুলগাজীর দৌলতপুরে ১৪৪ ধারা জারী করায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ১৪৪ ধারা জারী থাকায় বিএনপি কেন্দ্রীয় নেতৃবৃন্দ এলাকায় না গিয়ে জেলা বিএনপির ফেনী শহরের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।

ফেনীর ফুলগাজীতে বিএনপির ত্রান বিতরন প্রস্তুতি মুলক সভায় শুক্রবার সন্ধ্যায় ছাত্রলীগ ও যুবলীগের হামলার ঘটনার পর আইন শৃঙ্খলার অবনতির কথা বলে ফুলগাজীর দৌলতপুর এলাকায় শনিবার সকাল ৬ টা থেকে পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারী করেছে ফুলগাজী উপজেলা নির্বহী কর্মকর্তা আশ্রাফুন নাহার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button