উন্নত দেশগড়ায় ভূমিকা রাখতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর

শিক্ষার উন্নয়ন ও প্রসারে এবারের বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

দুপুরে, রাজধানীর মিরপুরে আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। পরীক্ষায় এ-প্লাস প্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি দেয়ার ঘোষণা দেন কামাল আহমেদ মজুমদার। পরে, বিদায়ী শিক্ষার্থীদের হাতে প্রবেশপত্র তুলে দেন তিনি।

আদর্শ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবধর্না অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো.ময়েজউদ্দিন। আর অনুষ্ঠান পরিচালনা করেন প্রধান শিক্ষক নূরে আলম

বিদায় মূহুর্তে বিদ্যালয়ের সঙ্গে ১০ বছরের স্মৃতিচারণ করে আবেগ আপ্লুত  হয়ে পড়ে এসএসসি পরীক্ষার্থীরা, এ সময় শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদারের ভূমিকা তুলে ধরে বক্তারা বলেন, নির্বাচনী এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতি তার অবদান দৃষ্টান্ত হয়ে থাকবে।

বিদায় কখনো কখনো আনন্দের উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী দেশের স্বার্থে নিজেদের উৎসর্গ করে বাবা-মা ও শিক্ষকদের মুখ উজ্জল করতে এসএসসি পরীক্ষার্থীদের উপদেশ দেন।

উন্নত জাতি গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এবারের বাজেটে শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে বলে জানান শিল্প প্রতিমন্ত্রী। করোনার সময় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের ভূয়সী প্রশংসাও করেন তিনি।

পরীক্ষার্থীদের উৎসাহ বাড়াতে জিপিএ ৫ প্রাপ্তদের জন্য ১০ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদানের ঘোষণা দেন শিল্প প্রতিমন্ত্রী। পাশাপাশি তারা দেশসেরা বিদ্যাপীঠ মণিপুর স্কুল ও কলেজে ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার পাবে বলেও জানান তিনি।

পরে, পরীক্ষার্থীদের হাতে প্রবেশপত্র ও নিবন্ধন কার্ড তুলে দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। শেষে, শিক্ষার্থীদের সাফল্য ও কল্যাণ কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button