কালিয়াকৈরে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত 

আলহাজ হোসেন,কালিয়াকৈর (গাজীপুর)প্রতিনিধি 

দৃঢ় মনোবল ও সংবিধানের প্রতি আনুগত্যের শপথ নিয়ে প্রশিক্ষণ নিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসারের নবাগত সদস্যরা।

বুধবার সকালে গাজীপুরের কালিয়াকৈরে সফিপুর এলাকায় বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে অনুষ্ঠিত মৌলিক প্রশিক্ষণ পুরুষ ৬ষ্ঠ ধাপের সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন  বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

এ সময় অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি’র কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মো. সামছুল আলমসহ বাহিনীর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী ও সদস্য-সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে আয়োজিত কুচকাওয়াজে খোলা সবুজ জিপে চড়ে বাহিনীর মহাপরিচালক প্রতিটি কন্টিনজেন্ট পরিদর্শন করেন। পরে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন তিনি।

প্রশিক্ষণার্থীদের মধ্যে হতে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থীর হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। মোট ৯৮৬ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিল-এ প্রথম স্থান অর্জন করেন মো  রাসেল হোসেন, ফায়ারিং-এ সেরা মো. কবির হোসেন আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন সুজন লাকড়া।

বর্তমানে সারা দেশে ৫ হাজার ১শ ১৪টি প্রতিষ্ঠানে ৫৪ হাজারের অধিক সাধারণ আনসার অঙ্গীভূত হয়ে দেশের জন্য নিরাপত্তায় অবদান রেখে চলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button