কাশিমপুর কারাগার থেকে পালিয়ে যাওয়া কয়েদি শরিয়তপুর থেকে গ্রেফতার

আতিকুর রহমান আমিন- গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদিকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার (২২জুন) বেলা সাড়ে ১১টায় শরীয়তপুর পদ্মা সেতু দক্ষিণ থানাধীন নাওডোবা মিনাকান্দি চৌরাস্তা এলাকায় সন্দেহভাজন অবস্থায় ঘুরাঘুরি করতে দেখে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে মুখ ফসকে কারাগার থেকে পালিয়ে আসার বিষয়টি জানায়।
শরীয়তপুর পদ্মা সেতুর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোঃ মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
আটক কয়েদি আবু বক্কর সিদ্দিক (৩৭) সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার চন্ডিপুর এলাকার মৃত কেছের আলীর ছেলে। একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী হিসেবে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর বন্দি থাকাবস্থায় ২০২০সালের ৬ আগস্ট মই বেয়ে কারাগার থেকে পালিয়ে গিয়েছিলেন।
পুলিশ তাকে আদালতে প্রেরণ করলে আদালত তাকে শরিয়তপুর কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শরিয়তপুর জেলা কারাগারের জেলার মোঃ দিদারুল আলম (তৎকালীন কাশিমপুর কারাগারের জেলার) আটক কয়েদি আবু বক্কর সিদ্দিককে দেখেই চিনে ফেলেন।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ একটি সূত্র জানায়, ২০২০ সালের মই বেয়ে কয়েদি পালিয়ে যাওয়ার ঘটনায় একজন জেলারসহ দুইজন কারারক্ষীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button