কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে একদিনে দুই বন্দির মৃত্যু 

আতিকুর রহমান আমিন, গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় হাইসিকিউরিটি কারাগারে অসুস্থ জনিত কারণে দুই বন্দির মৃত্যু হয়েছে। সোমবার সকালে ওই দুই বন্দির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ।

নিহতরা হলেন, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার নামা মহিষ তারা গ্রামের সুরুজ আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক(৬২) ও মাদারীপুরের শিবপুর থানার চর জানাজা গ্রামের লাল মিয়ার ছেলে খোকন ব্যাপারী (৪২)।

কাশিমপুর কেন্দ্রীয় হাইসিকিউরিটি কারাগারের জেল সুপার আব্দুল জলিল জানান, সোমবার সকাল পৌনে ১০টার দিকে  যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত বন্দি আবু বক্কর সিদ্দিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। তাকে প্রথমে কারা হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা করে পৌনে ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন। মৃত আবু বক্কর সিদ্দিক মুক্তাগাছা থানায় দায়ের করা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত  বন্দি হিসেবে এই কারাগারে অন্তরীন  ছিলেন।

অপরদিকে, একই কারাগারে মাদক মামলায় বন্দি খোকন ব্যাপারী সকালে হঠাৎ অসুস্থবোধ করেন।  প্রথমে কারা হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা খোকন ব্যাপারীকে মৃত ঘোষণা করেন।

বন্দি খোকন ব্যাপারী রমনা থানায় দায়ের করা মাদক মামলাসহ ৫টি মামলায় এই কারাগারে বন্দি ছিলেন। তাকে ২০১৫ সালের ১০ মার্চ কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট ১ থেকে হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button