কিশোরীকে অপহরণ ও গণধর্ষণ মামলায় ৫ আসামির মৃত্যুদন্ড

খুলনা প্রতিনিধি

খুলনা মহানগরীর খালিশপুরে এক কিশোরীকে অপহরণ ও গণধর্ষণের মামলায় ৫ আসামিকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আবদুস ছালাম খান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত আসামি আলী আকবর হৃদয় ও মেহেদী হাসান ইবুকে আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়। অপর ৩ আসামি পঙ্গু সোহেল, মোহন ও আব্দুল্লাহ পলাতক রয়েছে।

আদালতের স্পেশাল পিপি অ্যডভোকেট মো. ফরিদ আহমেদ জানান, ২০১১ সালের ২৩ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওই কিশোরী নগরীর খালিশপুরের ১ নং বিহারী ক্যাম্পের একটি টিউবওয়েলে হাত-মুখ ধুচ্ছিলেন। এ সময় একই ক্যাম্পের মোহন কথা বলতে বলতে তাকে শিয়া মসজিদের কাছে নিয়ে যায়। সেখানে আগে থেকে অপেক্ষারত আলী আকবর হৃদয় মোটরসাইকেলে তাকে অপহরণ করে চরেরহাট এলাকার একটি কলাবাগানের মধ্যে নিয়ে যায়।

এরপর ৫ জন ওই কিশোরীকে গণধর্ষণ করে। কিশোরী অসুস্থ হয়ে পড়লে রাত সাড়ে ৯ টায় আসামি আলী আকবর তাকে ১ নং ক্যাম্প বিহারি কলোনির পাশে আরাবিয়া মসজিদের সামনে রাস্তার ওপর ফেলে রেখে যায়। এ সময় আসামি আলী আকবর কিশোরীকে ঘটনাটি কাউকে না জানানোর জন্য হুমকি দেয়। কিশোরী বাড়ি গিয়ে মায়ের সামনে ঘটনাটি খুলে বলে। পরবর্তীতে কিশোরীর মা বাদি হয়ে পরদিন খালিশপুর থানায় মামলা দায়ের করেন।

পরবর্তীতে মামলার তদন্ত কর্মকর্তা ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলায় ১৭ জন সাক্ষীর মধ্যে ১২ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button