সংবাদ সারাদেশ

কুমিল্লায় অস্ত্রধারী দুই শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

তাওহীদ হোসেন মিঠু, কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার সোয়াগাজী এলাকা থেকে অস্ত্রধারী দুই শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২।

মঙ্গলবার রাতে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার সোয়াগাজী এলাকায় অভিযান পরিচালনা করে ১টি বিদেশী পিস্তল, ১টি এলজি (পাইপগান), ১টি এলজি (শটগান), ৯ রাউন্ড পিস্তলের গুলি ও ২ রাউন্ড শটগানের গুলিসহ অস্ত্রধারী দুইজন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত অস্ত্রধারী দুই শীর্ষ সন্ত্রাসীহলো,কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার সাতবাড়ীয়া (দাতামা) গ্রামের মৃত ফারুক আহাম্মেদ এর ছেলে মোঃ কামরুল হাসানরনি এবং একই গ্রামের মোঃ হোসাইন এর ছেলে মোঃ সালমান পিচ্চি সালমান।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত অস্ত্রধারী দুই শীর্ষ সন্ত্রাসীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লার বিভিন্ন স্থানে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে মাদক ব্যবসা, চোরাকারবারি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভূমি দখল, চুক্তি ভিত্তিক বিভিন্ন ধরণের অপকর্মসহ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের মূল উদ্দেশ্যই হচ্ছে বিশৃঙ্খলা সৃষ্টি করে নিজেদের আধিপত্ত বিস্তার করা। তারা বিভিন্ন সময়ে এই অস্ত্র ভাড়া হিসেবেও প্রদান করে থাকে।

বর্তমানে আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সহিংসতা সৃষ্টির লক্ষ্যে উপরোক্ত আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ মজুদ করেছে বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button