Site icon Mohona TV

অবসরের সময় জানালেন সাকিব

অবসরের সময় জানালেন সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দল সাকিবের নেতৃত্বে বিশ্বকাপে অংশ নিতে বুধবার (২৭ সেপ্টেম্বর) ভারতের উদ্দেশ্যে দেশ ছেড়েছে। এদিন ক্রীড়া বিষয়ক সম্প্রচার মাধ্যম টি স্পোর্টসে প্রচারিত হয়েছে সাকিবের একটি সাক্ষাৎকার। সেখানে বিভিন্ন প্রসঙ্গের পাশাপাশি উঠে এসেছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাকিবের অবসরের বিষয়টিও। সাকিবও জানিয়ে দিয়েছেন কবে অবসর নিতে চান তিনি।

অলরাউন্ডার সাকিব আল হাসান বলেন, আমি যদি দেখি, আজকে এখন এই অবস্থায় বলছি, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত ওয়ানডে খেলব। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে টি-টোয়েন্টিকে বিদায় দেব। টেস্টের অবসর শিগগিরই।

এছাড়া সাকিব বলেন, ‘একেক ফরমেট একেক সময় ছাড়লেও আনুষ্ঠানিক অবসর ঘোষণা করবো ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর।’

শুধু তাই নয়, গত মাসে অধিনায়কের দায়িত্ব পাওয়া সাকিব জানিয়েছেন, নেতৃত্বও ছাড়তে চান তিনি। ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপ শেষেই নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘এই বিশ্বকাপই শেষ। এরপর একদিনও (অধিনায়কত্ব) করবো না। যে কারণে আমি এশিয়া কাপের আগে নিতে চাইনি। এরপরও এটা না। আমার কাছে মনে হয়েছে আমি হাসতে চাই, খেলতে চাই, পারফর্ম করতে চাই। এই একটা কারণে আমি করতে চাইনি।’

সাকিব আরও বলেন, ‘আর কোন কারণ নেই। বেস্ট হয় যদি অধিনায়ক না থাকি। অধিনায়কত্ব কি আমার কোনো ভেল্যু এড করতেছে ক্যারিয়ারে এই স্টেজে এসে? আমি তো মনে করি না।’

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version