খেলাধুলা

ক্রিকেটকে বিদায় বলে দিলেন মার্শ

মোহনা অনলাইন

সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার শন মার্শ। বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের বিপক্ষে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ম্যাচটিই হবে তার পেশাদার ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচ।

গত বছরের মার্চে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ৪০ বছর বয়সী মার্শ। ২০১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিই ছিল তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। গত চার বছর ধরে জাতীয় দলের বাইরে থাকলেও তার ভাই মিচেল মার্শ এখন অস্ট্রেলিয়ার নিয়মিত সদস্য। তারা দুজন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান জিওফ মার্শের ছেলে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

অবসরের ঘোষণা দিয়ে শন মার্শ বলেন, ‘রেনেগাডসের হয়ে খেলতে ভালোবাসি। এখানে আমার কয়েকজন মহৎ লোকের সঙ্গে পরিচয় হয়েছে, গত পাঁচ বছরের বন্ধুত্বটা সারাজীবন মনে থাকবে। এ দলটা আমার জন্য স্পেশাল; ভালো সতীর্থ, তার চেয়েও ভালো বন্ধু।’

শুধু সতীর্থদের ধন্যবাদ জানিয়েই ক্ষান্ত হননি মার্শ। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ক্লাবের সমর্থকদের প্রতিও। মার্শ বলেন, ‘আমাদের সমর্থকরা খুবই অনুরাগী, এই জার্নিতে আমি তাদের কৃতজ্ঞতা জানাই। আমাদের সঙ্গেই থাকুন, এই দলটায় অনেক মেধাবী লোক আছে। আমার বিশ্বাস তারা সেরা পজিশনেই থাকবে।’

আইপিএলের অভিষেক আসরে সব থেকে বেশি রান করে নজর কেড়েছিলেন শন। সেই সাফল্যের সুবাদে ডাক পেয়েছিলেন অস্ট্রেলিয়া জাতীয় দলে। দেশের হয়ে ৩৮টি টেস্ট, ৭৩টি একদিনের ম্যাচ এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৩টি শতরানসহ প্রায় ৯ হাজার রান রয়েছে তার।

বাঁহাতি টপ অর্ডার ব্যাটার স্পিন বোলিংও করতে পারতেন। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে তাকে কখনও বল করতে দেখা যায়নি। এ বারের বিগ ব্যাশ লিগে পাঁচটি ম্যাচ খেলে ৪৫.২৫ গড়ে ১৮১ রান করেছেন তিনি। দু’টি অর্ধশতরান এসেছে তার ব্যাট থেকে।

author avatar
Prianka Ghosh SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button