খেলাধুলা

বিশ্বকাপ ফাইনালে আজ মাঠে নামছে ভারত-অস্ট্রেলিয়া

মোহনা অনলাইন

গোটা বিশ্বকাপে অপ্রতিরোধ্য দল, একের পর এক ম্যাচ দাপটের সঙ্গে জিতে বিশ্বকাপ ফাইনালে নিজেদের টিকিট পাকা করেছে ভারত। বেনোনিতে আজ ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামতে যাচ্ছে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের। যুব বিশ্বকাপে টানা পঞ্চম বারের মতো ফাইনালে ওঠার কীর্তি গড়ল ভারত।

আজ রোববার (১১ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে বাংলাদেশ সময় দুপুর ২ টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। নিজেদের ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যে আজ অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানাবে ভারত। আর অস্ট্রেলিয়া চেষ্টা করবে এই টুর্নামেন্টে ভারতের সঙ্গে শিরোপার ব্যবধান কমিয়ে নিয়ে আসতে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দিয়ে শুরু। ওভালে রোমাঞ্চকর সেই টেস্টে ভারতীয়দের ২০৯ রানে হারিয়ে প্রথমবারের মতো টেস্টে চ্যাম্পিয়নশিপের সেরার তকমা গায়ে জড়ায় অজিরা। প্রথম ইনিংসে অজিদের করা ৪৬৯ রানের জবাবে ভারত করে মাত্র ২৯৬ রান। পরে ২৭০ রানে ইনিংস ঘোষণা করে, ভারতকে ৪৪৪ রানের অসম্ভব এক টার্গেট ছুঁড়ে দেয় ক্যাঙারুরা। কিন্তু মাত্র ২৩৪ রানে অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া।

এদিকে যুব বিশ্বকাপের ফাইনালে ২০১২ এবং ২০১৮ সালে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। দুই দেখাতেই অজিদের হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল ভারত। এই নিয়ে তৃতীয়বারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে শিরোপা দখলের লড়াইয়ে মাঠে নামবে ভারত-অস্ট্রেলিয়া।

অন্যদিকে ১৯৮৮ সালের প্রথম আসরের শিরোপা জয়ী অস্ট্রেলিয়া এই টুর্নামেন্টে সবশেষ শিরোপা জিতেছে ২০১০ সালে। পরের আসর গুলোতে ফাইনাল তো দুর সেমিফাইনাল পেরুতে পারেনি অজিরা। তবে এবার বেশ ভালো ছন্দেই আছে অস্ট্রেলিয়া। নিজেদের ছয় ম্যাচের একটিতেও হারের স্বাদ পায়নি অস্ট্রেলিয়ান যুবারা। দলের ক্রিকেটারও আছেন দারুণ ফর্মে।
ফাইনালে বিশ্বকাপে রোহিতদের হারানোর বদলা নিতে চাইবে ভারতের যুবরা। আর সিনিয়রদের মতো শিরোপা জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে অস্ট্রেলিয়ান যুবারা। তবে শেষ হাসি কারা হাসে সেটাই এখন দেখার অপেক্ষা।
 
author avatar
Prianka Ghosh SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button