চ্যাম্পিয়ন্স লিগের বিগ ম্যাচে রাতে মুখোমুখি বায়ার্ন মিউনিখ-বার্সেলোনা।

রাজু আলাউদ্দিন

চ্যাম্পিয়ন্স লিগের বিগ ম্যাচে রাতে মুখোমুখি বায়ার্ন মিউনিখ-বার্সেলোনা। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় রাত ১টায় শুরু হবে মহারণ। একই সময়ে আলাদা মাঠে, লিভারপুরের পরীক্ষা নেবে আয়াক্স আর বায়ার লেভারকুসেনের বিপক্ষে লড়বে অ্যাথলেটিকো মাদ্রিদ। এরআগে রাত পৌণে ১১টায় ইন্টার মিলানের প্রতিপক্ষ ভিক্টোরিয়া প্লাজেন। একই সময়ে টটেনহ্যামকে আতিথ্য দেবে স্পোর্টিং লিসবন।

মাস দুয়েক ব্যবধানে আবারও চেনা মাঠে ভিন্ন জার্সিতে ফিরছেন রবার্ট লেভানদোভস্কি। বায়ার্নের লেভা এবার বার্সেলোনার ত্রাতার ভূমিকায়। পরীক্ষাটা যে কঠিন, তা ভালোই জানেন পোলিশ তারকা। বায়ার্নের মাঠ থেকে কখনই জয় নিয়ে ফিরতে পারেনি তার নতুন দল বার্সা। তার উপর বাভারিয়ানদের বিপক্ষে শেষ চার ম্যাচে কাতালানরা হজম করেছে ১৭ গোল।

তবে, নতুন মৌসুমে রীতিমতো উড়ছে জাভির দল। ৮ম্যাচ অপরাজিত থেকে সেরেছে বায়ার্নের প্রস্তুতি। বাভারিয়ান দুর্গ জয়ে পূর্ণ শক্তির দল নিয়ে খেলবে কাতালানরা। উড়ছে বায়ার্নও। মৌসুমে ১১ ম্যাচে অপরাজিত জার্মান জায়ান্টরা।

অন্যম্যাচে ধুঁকতে থাকা লিভারপুরের পরীক্ষা নেবে আয়াক্স। মৌসুমে এখনও ছন্দহীন অলরেডস। প্রথম ম্যাচে নাপোলির কাছে ৪-১ গোলে হার। আর শেষ ৬ ম্যাচে জয় মাত্র দুটি। ঘরের মাঠে শেষ ১০ ম্যাচ অপরাজিত লিভারপুরের দুশ্চিন্তা ইনজুরি। আর প্রতিপক্ষ আয়াক্স রীতিমতো অপ্রতিরোধ্য। রেঞ্জার্সকে ৪-০ গোলে উড়িয়ে শুরু করে চ্যাম্পিয়ন্স লিগ। জিতেছে টানা ৬ ম্যাচ।

আরোও পড়ুন: এশিয়া কাপের সেরা ১০ পারফর্মার

এদিকে, আসরে প্রথম জয়ের খোঁজে মাঠে নামবে ইন্টার মিলান। বায়ার্নের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করা নেরাজ্জুরিদের প্রতিপক্ষ প্রথম ম্যাচে বার্সার কাছে উড়ে যাওয়া ভিক্টোরিয়া প্লাজেন। সময়টা বড্ড খারাপ যাচ্ছে ইতালিয়ান জায়ান্টদের। শেষ ৬ ম্যাচের তিনটিতেই হেরেছে সিমোনে দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button