অনিয়মের কারণে গাইবান্ধা-৫ আসনের নির্বাচন বন্ধ : সিইসি

সুরাইয়া মুন্নী

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন বন্ধ করলো নির্বাচন কমিশন। ভোটগ্রহণ শুরু হওয়ার পর, একের পর এক কেন্দ্রে অনিয়মের কারণে এ সিদ্ধান্ত নেয়ার কথা জানান সিইসি কাজী হাবিবুল আউয়াল।

১৪৫টি ভোটকেন্দ্রে স্থাপিত ১২শো ৪৪টি ক্লোজ সার্কিট ক্যামেরায় কমিশন কার্যলয় থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করে কমিশন বৈঠকের এ সিদ্ধান্ত নেন তিনি। এর আগে, সকাল আটটায় শুরু হয় ইভিএমে ভোট গ্রহণ। এ আসনে মোট ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

গাইবান্ধা-৫ আসনে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ প্রার্থী। ১৪৫ টি কেন্দ্রের ৯শো ৫২টি বুথে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়।

ভোটগ্রহণ শুরুর পর থেকে নির্বাচন কার্যালয়ে বসে ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে একের পর এক বিভিন্ন কেন্দ্রের ভোটগ্রহণের বিভিন্ন অনিয়ম দেখতে থাকেন সিইসি। প্রতিটি কেন্দ্রের গোপন বুথেও ক্যামেরা ছিলো বলে জানান তিনি। এক সময় ৭ টি ক্যামেরার সংযোগ কমিশন কার্যালয় থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে ১৪৫ টি কেন্দ্রের মধ্যে ৫১ টি কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ ঘোষণা করেন তিনি।

পরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে কমিশন বৈঠকের পরে আড়াইটা নাগাদ গাইবান্ধা ৫ আসনের উপ নির্বাচন বন্ধ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।

এসময় তিনি জানান ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণে তেমন কোন সমস্যা ছিলো না।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button