ওয়াসার এমডির ফাঁকা বাড়ি দেখভালে রাষ্ট্রের ব্যায় অর্ধকোটি টাকার উপরে

রেযা খান

গুলশানের সরকারি বাসভবনে থাকেন না ওয়াসার এমডি। অথচ ৩৫ হাজার টাকার ভাড়া বাড়ি রক্ষণাবেক্ষণে রাষ্ট্রের গচ্ছা যাচ্ছে মাসে ৫৫ হাজার টাকা। এদিকে, ওয়াসার এমডির বিরুদ্ধে ওঠা নানা অভিযোগের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে কর্মকর্তা-কর্মচারীরা।

গুলশান ২ নম্বরের ৫৫ নম্বর রোডে আলিশান ডুপ্লেক্স এ বাড়িটি মাত্র ৩৫ হাজার টাকায় সরকারিভাবে বরাদ্দ দেয়া ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানের নামে। কিন্তু দীর্ঘ এক যুগেও বাড়িটিতে বসবাস করেননি তিনি।

ঢাকা ওয়াসার নীতিমালা অনুযায়ী, কেউ বরাদ্দ দেয়া বাড়িতে বসবাস না করলে বরাদ্দ বাতিলের নিয়ম থাকলেও এক্ষেত্রে তা মানা হয়নি। এমনকি ফাঁকা বাড়িটি দেখভালে নিরাপত্তারক্ষী ও মালিসহ ৬ জন স্টাফের পেছনে প্রতি মাসে রাষ্ট্রের খরচ হচ্ছে ৫৫ হাজার টাকা। ১ বছরের হিসেব করলে দারাই ৬ লাখ ৬০ হাজার টাকা এবং ১ যুগের হিসেব করলে দারাই ৭৯ লাখ ২০ হাজার টাকা

বাড়ির ব্যাপারে জানতে চাইলে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান কোন কথা বলতে রাজি হননি।

এদিকে, কারওয়ান বাজারে ওয়াসা ভবনের সামনে এমডি তাকসিমের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ করে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীরা। তাদের দাবি, সরকারকে বেকায়দায় ফেলতে ওয়াসার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।

এদিকে আইনি প্রক্রিয়ায় ষড়যন্ত্র মোকাবিলা করা হবে বলে জানান ওয়াসার ডিএমডি তাকসিম এ খান ।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে  এমডির বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা প্রমাণিত হবে বলে কর্মকর্তা-কর্মচারীদের সমাবেশ থেকে দাবি করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button