জাতীয়

গাজীপুর সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

মোহনা অনলাইন

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলবে। আয়তনে দেশের বৃহত্তর এ সিটি করপোরেশনের এবারের নির্বাচন নিয়ে নানা মহলে রয়েছে নানা জল্পনা-কল্পনা। দেশ-বিদেশের সবার নজর গাসিকের আজকের সাধারণ নির্বাচনের দিকে।

নির্বাচনে বেশির ভাগ প্রার্থীসহ বিভিন্ন মহল নানা শঙ্কা প্রকাশ করলেও ইসি আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে সবাই আস্থায় আনতে গাজীপুরে সুষ্ঠ ভোট অনুষ্ঠানের চ্যালেঞ্জ গ্রহণ করেছে। দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি অংশ না নিলেও শুধু এ নগরবাসী নয়, এ নির্বাচনের দিকে তাকিয়ে আছে পুরো দেশ।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলবে। নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও সফল করার লক্ষ্যে নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টরা ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো নগরী। নির্বাচনী এলাকায় পুলিশ, র‌্যাব, বিজিবি, এপিবিএন ও আনসার-ভিডিপি সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ১৩ হাজার সদস্য দায়িত্ব পালন করছেন।

ভোট গ্রহণের জন্য বুধবার সকাল থেকে নির্বাচনী এলাকার ৪৮০টি ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে ইভিএম মেশিনসহ ৪৬ আইটেমের সামগ্রী বুঝিয়ে দিয়েছে কমিশন। এবারের নির্বাচনে আট মেয়র প্রার্থীসহ ৩৩৩ জন কাউন্সিলর (সাধারণ ও সংরক্ষিত) প্রার্থী সরাসরি ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন।

গত মঙ্গলবার ছিল নির্বাচনী প্রচার-প্রচারণার শেষ দিন। ওই দিন মধ্যরাত থেকে প্রার্থীদের প্রচার প্রচারণা শেষ হয়েছে। এখন অপেক্ষা শুধু ভোট প্রদান ও ভোট গ্রহণের। প্রায় ৪০ লাখ নগরবাসীর সেবা করার জন্য কারা হচ্ছেন নির্বাচিত জনপ্রতিনিধি, এটাই নির্ধারণ হবে বৃহস্পতিবারের এ নির্বাচনে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button