গুজব ছড়িয়ে একটি মহল মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করছে : প্রধানমন্ত্রী

সাজ্জাদুর রহমান

নানারকম গুজব ছড়িয়ে একটি মহল মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের গ্রাজুয়েশন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময়, বিলাসিতা না করে বিশ্ব অর্থনৈতিক মন্দা মোকাবিলায় সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান সরকার প্রধান। কারো কাছে হাত পেতে বাংলাদেশ চলবে না, এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, সরকারের ধারবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে।

চলতি বছর সামরিক-বেসামরিক প্রশাসনের ঊর্ধ্বতন ৫৮ জন কর্মকর্তা এবং বন্ধুপ্রতিম ১৭টি রাষ্ট্রের ৩০ জন সদস্য বাংলাদেশের আন্তর্জাতিক মানের ন্যাশনাল ডিফেন্স কোর্স সম্পন্ন করেন। সেইসঙ্গে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স সম্পন্ন করেন ৬০ জন সামরিক কর্মকর্তা।

আজ সোমবার (০৫ ডিসেম্বর) মিরপুর সেনানিবাসে আয়োজিত অনুষ্ঠানে, কর্মকর্তাদের হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ফটোসেশনে অংশ নেন তিনি।

অনুষ্ঠানে দেয়া বক্তব্যে, সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রশংসা করে, বাহিনীর দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে সরকারের নানা পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী। এ সময়, বিশ্ব অর্থনৈতিক মন্দা এড়াতে বিলাসিতা না করে সাশ্রয়ী হওয়ার আহবান জানান তিনি।

গুজব ছড়িয়ে একটি মহল ফায়দা হাসিলের চেষ্টায় লিপ্ত জানিয়ে সরকারপ্রধান বলেন, বাংলাদেশ যথেষ্ট ভালো অবস্থানে আছে, কারো কাছে হাত পাততে হবে না। বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ দেশ হবে। এ অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না।

পরে, ন্যাশনাল ডিফেন্স কলেজ ও ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ পরিচালনা পর্ষদের ১৯তম যৌথ সভায় অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button