জঙ্গিবাদ-দুর্নীতির বিরুদ্ধে ভূমিকা রাখতে ইমামদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

নাসির উদ্দিন

ধর্মের নামে বিভ্রান্তি ছড়ানো বন্ধ এবং জঙ্গিবাদ-দুর্নীতির বিরুদ্ধে ভূমিকা রাখতে ইমামদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বিতীয় ধাপে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। বলেন, ইসলামের জ্ঞানচর্চা জরুরি। দল-মত নির্বিশেষে সবাইকে ধর্মীয় সহিষ্ণুতা বজায় রাখার তাগিদও দেন সরকার প্রধান।

ইসলামের চেতনা সমুন্নত রাখতে জেলা-উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয় বর্তমান সরকার। হজ গমনেচ্ছুদের নিবন্ধন, ইমাম প্রশিক্ষণ, গবেষণা কেন্দ্র ও ইসলামিক পাঠাগারসহ জ্ঞানচর্চার সার্বিক সুযোগ থাকছে এসব প্রতিষ্ঠানে। বক্তব্যে, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্দেশ্য তুলে ধরেন সরকার প্রধান।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

আজ সোমবার (১৬ জানুয়ারী) দুপুর সাড়ে বারোটার সময় গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২০২১ সালের জুনে এমন ৫০টি মডেল মসজিদের কার্যক্রম শুরু হয়। দ্বিতীয় দফায় নির্মিত আরও পঞ্চাশটির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম কখনোই ধর্মীয় উগ্রতা কিংবা সন্ত্রাস-জঙ্গিবাদকে সমর্থন করে না। আলেম-ওলামাদের কাজ হবে, ধর্মের এ মর্মকথা সবার সামনে তুলে ধরা। ইসলামিক জ্ঞানচর্চায় সরকারের পদক্ষেপ তুলে ধরে শেখ হাসিনা বলেন, সব ধর্মের প্রতি সম্মান দেখাতে হবে।

পরে মডেল মসজিদ নিয়ে ভার্চুয়াল প্লাটফর্মে বিভিন্ন জেলা-উপজেলার মানুষের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button