জীবন দিয়ে হলেও দেশের স্বার্থ অক্ষুন্ন রাখার ঘোষণা প্রধানমন্ত্রীর

মাইনুল হোসেন পিন্নু

জীবন থাকতে দেশের স্বার্থ নষ্ট হতে দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলের ২২তম সম্মেলনে তিনি বলেন, সরকারের ধারাবাহিকতার কারণেই দেশকে সামনের দিকে এগিয়ে নেয়া সম্ভব হচ্ছে। বৈশ্বিক অস্থিরতা নিরসনে যুদ্ধ-বিগ্রহ বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বানও জানান শেখ হাসিনা।

ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম সম্মেলনে যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হন লক্ষাধিক নেতাকর্মীরা। সম্মেলনে স্লোগান- উন্নয়ন অভিযাত্রায় দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পদ্মাসেতুর ওপর নৌকার আদলে তৈরি ৭ ফুট উঁচু মঞ্চে প্রবেশ করেন নেতা-কর্মীদের স্বাগত জানান শেখ হাসিনা। পরে উপভোগ করেন সাংস্কৃতিক অনুষ্ঠান।

সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। বিভিন্ন সময়ে নানাভাবে মৃত্যুবরণ করা বঙ্গবন্ধু পরিবারের সদস্য, দলীয় নেতাকর্মীসহ ব্খ্যিাত ব্যক্তিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা বলেন, কেউ দেশের ভাবমূর্তি নষ্ট করবে তা বঙ্গবন্ধুর সন্তান হিসেবে মেনে নেয়া যায় না। দুর্নীতি করতে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি উল্লেখ করে তিনি বলেন, ভোট দেয়ার সাংবিধানিক অধিকার আওয়ামী লীগই করে দিয়েছে। আর বর্তমান সরকার কখনও ইসির ওপর হস্তক্ষেপ করেনি

বৈশ্বিক সংকট নিরসনে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে বিশ্বনেতাদের প্রতি আহবান জানান শেখ হাসিনা।২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়েজীবন দিয়ে হলেও দেশের স্বার্থ অক্ষুন্ন রাখার ঘোষণা প্রধানমন্ত্রীর তোলা হবে বলে আবারও প্রত্যয় জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button