দেশের অপ্রতিরোধ্য অগ্রগতি আর কেউ থামাতে পারবেনা : প্রধানমন্ত্রী

মাইনুল হোসেন পিন্নু

দেশের অপ্রতিরোধ্য অগ্রগতি আর কেউ থামাতে পারবেনা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ অগ্রযাত্রা ধরে রাখতে জনগণের সহযোগিতা চাইলেন তিনি।

আজ বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) সকালে রূপগঞ্জের পিতলগঞ্জে এমআরটি লাইন ওয়ানের নির্মাণ কাজের উদ্বোধন শেষে সুধী সমাবেশে এসব কথা বলেন সরকারপ্রধান। আওয়ামী লীগ সরকার দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছে জানিয়ে তিনি বলেন, কারো আন্দোলনে ভয় পাওয়ার কিছু নেই।

উড়াল এবং পাতাল দু’য়ের সমন্বয়ে চলবে এমআরটি লাইন ওয়ান,এতে থাকছে দু’টি রুট। বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত ১৯ দশমিক ৮-৭ কিলোমিটার পাতাল রেলে থাকছে ১২টি স্টেশন। আর নতুন বাজার থেকে পিতলগঞ্জ পর্যন্ত ১১ দশমিক ৬-৩ কিলোমিটার উড়াল রেলে থাকছে ৯টি। ২০২৬ সাল নাগাদ বাস্তবায়িত হলে এমআরটি লাইন ওয়ান দৈনিক ৮ লাখ যাত্রী পরিবহন করবে। ১৯৯৪ সালে যুবলীগ নেতা সিরাজ হত্যার প্রতিবাদ সভায় নৌকায় চড়ে যে স্থানটিতে এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা ঠিক সে স্থানটিতেই ৫২ হাজার ৫’শ ৬১ কোটি ব্যয়ে এমআরটি লাইন ওয়ানের নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে সুধী সমাবেশে দেয়া বক্তব্যে সরকারপ্রধান বলেন,এমআরটি লাইন ওয়ান হবে উন্নয়নের আরেকটি মাইলফলক। আরো চারটি এমআরটি লাইন করা হবে জানিয়ে তিনি বলেন,আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এ প্রকল্পের কাজ করা হবে বলে এতে জনগণের কোন ভোগান্তি হবে না।

শেখ হাসিনা বলেন,প্রতিশ্রুত উন্নয়ন করে জনগণের ভালোবাসা জয় করেছে আওয়ামী লীগ সরকার। কোন আন্দোলনেই জনগণ সাড়া দেবে না,তাই এতে ভয়ের কিছু নেই বলেও জানান শেখ হাসিনা।

কৃষি ও খাদ্য উৎপাদনে প্রয়োজনীয় ভর্তুকি দেয়া হবে জানিয়ে বিদ্যুতে আর ভর্তুকি না দেয়ার কথা বলেন শেখ হাসিনা। দেশের অগ্রগতি ধরে রাখতে বৈশ্বিক সংকট মোকাবিলায় সবাইকে সাশ্রয়ি হওয়ার আহ্বান জানান সরকারপ্রধান।

রূপগঞ্জের চনপাড়ায় গৃহ ও ভূমিহীনদের পুনর্বাসন করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button