জাতীয়রাজনীতি

বিএনপি আবারও দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায় : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মানুষের সম্পদ নষ্ট করে আবারও দেশকে  একটি  অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে সন্ত্রাস ও জঙ্গিবাদের রাম রাজত্ব কায়েম করছে বিএনপি।

বিএনপি ‘বিরোধী দল নয়’ জানিয়ে তিনি বলেন, ‘এখন বিরোধী দল হল জাতীয় পার্টি। বিএনপি বিরোধী দল নয়। তারা এখন স্বীকৃত জনবিচ্ছিন্ন একটি দল।’

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

বুধবার দুপুরে রাজধানীর গুলশান-২ এ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ( ডিএনসিসি) নগরভবনে আয়োজিত গাড়ি স্মার্ট পার্কিংয়ের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি শুধু দেশের মানুষ মারে না, বিদেশিদেরও  মারে। তারা আমাদের খ্রিস্টান ধর্ম গুরুদের মারার চেষ্টা করেছে।

দেশের মানুষ জঙ্গিবাদ-সন্ত্রাসের কথা ভুলেনি জানিয়ে তিনি বলেন,  দেশ ও মানুষের সম্পদ নষ্ট করে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের রাজত্ব কায়েম করছে বিএনপি। মসজিদের ইমামদের হত্যা করেছে। সে কথা এদেশের মানুষ ভুলে যায়নি। দেশের মানুষ তাদের জঙ্গিবাদ-সন্ত্রাসের কথা ভুলেনি বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গুলশান ছাড়া অন্যান্য এলাকাকেও স্মার্ট পার্কিংয়ের আওতায় আনার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তেজগাঁও এলাকাকে যত দ্রুত সম্ভব স্মার্ট পার্কিং-এর আওতায় আনতে হবে, যাতে বাস ও  ট্রাক সুষ্ঠুভাবে পার্কিং করা যায়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ আমরা শতভাগ না হলেও  ৮০ শতাংশ সাকসেসফুল। দুর্বার গতিতে আমরা এগিয়ে যাচ্ছি, তার একটি কারণ হলো আমরা ডিজিটাল। আজকে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের কথা বলেছেন। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন, সেই স্বপ্ন বাস্তবায়ন করেন।

তিনি বলেন,  ‘আপনি ভোলার চরে যান, সেখানেও দেখবেন মানুষ কম্পিউটার ব্যবহার করছে। ডাক্তারের সেবার জন্য ফোন করছে। পৃথিবীর সকল প্রান্তে মানুষ যোগাযোগ করছে। ২০৪১ সালের আগেই আমরা স্মার্ট বাংলাদেশ পাব, সেই আশা করি।’

মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, আজ গুলশানের আটটি সড়কে পরীক্ষামূলকভাবে স্মার্ট অন স্ট্রিট পার্কিং চালু হচ্ছে। তিন মাসের জন্য গুলশান এলাকায় গাড়ি পার্কিং কার্যক্রম মোবাইল অ্যাপের মাধ্যমে পরিচালনার জন্য পাইলটিং কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এসব সড়কে ১৮২টি গাড়ি পার্কিংয়ের জন্য সড়কে রং দেওয়াসহ প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, ‘বাংলাদেশের স্মার্ট শহর ঢাকা। আর ঢাকার স্মার্ট সিটি ডিএনসিসি। পর্যায়ক্রমে ঢাকা উত্তর সিটি করপোরেশনের  সব এলাকায় ‘স্মার্ট অন স্ট্রিট পার্কিং’ ব্যবস্থা চালু করা হবে।’ তিনি বলেন, নৌকার কোনো ব্যাগ গিয়ার নেই। নৌকা সামনে এগিয়ে যাবে।

মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব  মোস্তাফিজুর রহমান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন এবং  ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বক্তৃতা করেন।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button