বিএনপি-জামাত রেলখাত ধ্বংসের পাঁয়তারা করেছিলো: প্রধানমন্ত্রী

নাসির উদ্দিন

অলাভজনক আখ্যা দিয়ে বিএনপি-জামাত সরকার রেলখাত ধ্বংসের পাঁয়তারা করেছিলো বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে ভার্চুয়ালি রেলের তিনটি প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে এ অভিযোগ করেন তিনি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

গেলো ১৪ বছরে ৬৫০ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণের কথা জানিয়ে সরকার প্রধান বলেন, রেলের সব প্রকল্প বাস্তবায়ন হলে এখাতে বৈপ্লবিক পরিবর্তন আসবে। এছাড়া মেট্রোর মাধ্যমে ২০৩০ সাল নাগাদ পুরো ঢাকায় রেল নেটওয়ার্ক বিস্তৃত হবে।

সহজে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল বহনে পাবনার ঈশ্বরদীতে নির্মাণ করা হয়েছে রূপপুর রেলস্টেশন। স্টেশনটি চালু করতে ৩শ ৩৫ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে ২৬ কিলোমিটার নতুন রেলপথও তৈরি করা হয়েছে। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রকল্পটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এটি ছাড়াও রেলের আরো দুটি গুরুত্বপূর্ণ প্রকল্প উদ্বোধন করেন তিনি। আখাউড়া-লাকসাম সেকশনের কসবা থেকে মন্দবাগ এবং শশীদল থেকে রাজাপুর পর্যন্ত ১৫ কিলোমিটার ডুয়েলগেজ ডাবল লাইন খুলে দেয়া হয়। চলাচলের জন্য প্রস্তুত টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ১২ কিলোমিটার ডাবল লাইনও।

বক্তব্যে রেলের উন্নয়নে সরকারের নেয়া পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন, বাস্তবায়নাধীন প্রকল্পগুলো শেষ হলে রেলসেবায় বিরাট পরিবর্তন আসবে।

প্রধানমন্ত্রীর অভিযোগ, ৭৫ পরবর্তী ২১ বছর রেলখাত নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। এমনকি অলাভজনক আখ্যা দিয়ে ধ্বংসের চেষ্টাও হয়েছে।

ঢাকাকে ঘিরে মেটোরেল কেন্দ্রিক পরিকল্পনাও তুলে ধরেন সরকার প্রধান। রেলখাত উন্নত হলে সময় সাশ্রয়ের পাশাপাশি দুর্ঘটনার আশঙ্কা কমবে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button