আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, আর সাধারন সম্পাদক পদে ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

দশমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। তাঁর সঙ্গে সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন ওবায়দুল কাদের। টানা তৃতীয় মেয়াদে ওবায়দুল কাদের এই দায়িত্ব পালন করবেন।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে নির্বাচিত হন তারা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। দু’টি পদে দ্বিতীয় কারও নাম প্রস্তাব করা হয়নি। এ কারণে ভোটাভুটির প্রয়োজন পড়েনি।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকাল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

এই অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন দলটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে।

দলের নেতৃত্ব নির্বাচনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশনাররা হলেন ইউসুফ হোসেন হুমায়ুন, সাহাবুদ্দিন চুপ্পু ও মশিউর রহমান।

নির্বাচন কমিশন প্রথমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী আহ্বান করেন। এ সময় সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করা হলে দিনাজপুরের মোস্তাফিজুর রহমান এমপি সভাপতি পদে শেখ হাসিনাকে সমর্থন করেন। এ সময় সকল কাউন্সিলর সমস্বের তার প্রতি সমর্থন জানান।

পরে নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। পরে ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরকে সমর্থন দেন। পরে সর্বসম্মতিক্রমে তা পাস হয়।

পরে নবনির্বাচিত সভাপতি-সম্পাদক হিসেবে তারা আসন গ্রহণ করেন। জাতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সারা দেশের অন্তত সাত হাজার কাউন্সিলর অংশ নিয়েছেন।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button