চট্টগ্রামসংবাদ সারাদেশ

আপন নীড় খুঁজে পেল ৪২টি টিয়া

কামরুল ইসলাম, মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে পাচার হওয়ার সময় ৪২ টি টিয়া পাখি উদ্ধার করেছে বনবিভাগ। এছাড়া স্থানীয় একটি বাড়ি থেকে তিনটি গোখরা সাপ উদ্ধার করা হয়।

বুধবার (১৫ নভেম্বর) সকালে বারৈয়াঢালা জাতীয় উদ্যানে পাখিগুলোকে বড়তাকিয়া বিট কর্মকর্তা মো: মামুন ও খৈয়াছড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মেজবাউল আলম মুন্না অবমুক্ত করেন। এছাড়া একইদিন রাতে খৈয়াছড়া ইউনিয়নের দুয়ারু এলাকা থেকে তিনটি গোখরা সাপ উদ্ধার করে বারৈয়াঢালা জাতীয় উদ্যানে আবমুক্ত করা হয়েছে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এর আগে মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বড়তাকিয়া এলাকায় পাচারের সময় পাখিগুলো উদ্ধার করে বড়তাকিয়া বিট কর্মকর্তারা।

বড়তাকিয়া বিট কর্মকর্তা মো: মামুন বলেন, মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া এলাকায় কিছু খাঁচা দেখতে পাই। তখন স্থানীয় লোকজনকে জিজ্ঞেস করে এগুলো কার তারা বলে আমরা জানি না। পরবর্তীতে আমি খাঁচার ভিতরে থাকা প্লাস্টিকের ভিতরে দেখতে পাই দেশী জাতের ৪২টি টিয়া পাখি। তখন এগুলো উদ্ধার করে আমার হেফাজতে নিয়ে যায়। বুধবার সকালে এগুলো বারৈয়াঢালা জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, টিয়াগুলো পাচারকারী চক্রের সদস্যরা পাচারের জন্য ঢাকায় নিয়ে যাচ্ছিল। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button