রাজশাহীসংবাদ সারাদেশ

কমিউনিটি ক্লিনিক শেখ হাসিনা সরকারের অনন্য অবদান: পলক 

মোঃ রাশেদুল ইসলাম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, কমিউনিটি ক্লিনিক শেখ হাসিনা সরকারের অনন্য অবদান। এটা মাধ্যমে তৃনমূলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হয়েছে।
শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০ টায় তুরস্ক সরকারের সহযোগিতায় সিংড়া উপজেলার অন্তর্গত ৪নং কলম ইউনিয়নে নির্মিত বলিয়াবাড়ি কমিউনিটি ক্লিনিক এবং সৈয়দপুর কমিউনিটি ক্লিনিকের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশের প্রতিটা গ্রামের বৃদ্ধ মা-বাবারা ও অসহায় ভাই-বোনরা যেন গ্রামেই আধুনিক স্বাস্থ্য সেবা পান উপজেলা বা জেলায় না যেতে হয়, সে জন্য বঙ্গবন্ধুকন্যা ১৯৯৮ সালে কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক পাইলট প্রকল্প করেন এবং ২০০১ সালের মধ্যে ১০০০০ কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক স্থাপন করেন। কিন্তু দুর্ভাগ্য, ২০০১ সালের নির্বাচনের নৌকা মার্কা বিজয়ী হয়নি এবং বিএনপি সরকার সেই কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেন। মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

পলক আরও বলেন, উন্নয়নের জন্য প্রয়োজন ধারাবাহিকতা। আপনারা গত তিনবার বঙ্গবন্ধুকন্যার উপর আস্থা রেখেছেন এবং নৌকা মার্কাকে বিজয়ী করেছেন বলেই আজ আমাদের প্রাণের সিংড়াসহ গোটা বাংলাদেশে সাধিত হয়েছে উন্নয়ন বিপ্লব। স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগসহ সার্বিক উন্নয়নের ফলে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়।

এসময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন মোহাম্মদ মশিউর রহমান, তুরস্ক সরকারের প্রতিনিধি সেভকি মার্ট বারিস, মুহম্মদ আলী আরমাগান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুনু প্রমুখ।

এসময় তিনি চৌগ্রাম ইউনিয়নের ছোট চৌগ্রাম, স্থাপনদিঘী ও গোয়ালবাড়িয়ায় তিনটি গার্ডার ব্রীজ উদ্বোধন করেন।
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button