Site icon Mohona TV

কালভার্টে আছড়ে পড়লো হাইস, প্রাণ হারালেন এক ওসি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইস গাড়ি কালভার্টের সাথে ধাক্কা লেগে প্রাণ হারিয়েছেন ঠাকুরগাঁওয়ের  রাণীসংকৈল থানার সদ্য বিদায়ী ওসি জাহিদ ইকবাল। ছবি: মোহনা সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের মিরসরাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি হাইস গাড়ি সড়কের পাশে কালভার্টের সাথে ধাক্কা লেগে প্রাণ হারিয়েছেন ঠাকুরগাঁও জেলার রাণীসংকৈল থানার সদ্য বিদায়ী ওসি জাহিদ ইকবাল (৪৬)। রাণীসংকৈল থানা থেকে বদলি হয়ে সর্বশেষ চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিশেষ শাখায় পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন জাহিদ ইকবাল। একই ঘটনায় আরও ৭ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮ টার দিকে উপজেলার নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্র এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এতে আরো একটি প্রাইভেটকার গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে।

নিহত ওসি জাহিদ ইকবাল বাংলাদেশ পুলিশের ২৭তম ব্যাচের ক্যাডেট (এসআই)। তিনি এসএসসি ৯৬ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার মৃত্যুতে সারাদেশের বন্ধুদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

নিহত জাহিদ ইকবালের স্ত্রীও একজন পুলিশ পরিদর্শক। তিনি চট্টগ্রাম মেট্রোতে কর্মরত পুলিশ পরিদর্শক মর্জিনা আক্তারের ব্যাচমেট। দুর্ঘটনার কথা শুনে স্পটে ছুটে যান মর্জিনা আক্তার। তিনি বলেন, নিহত জাহিদ ইকবাল তার দুই বোন ও বোনের দুই ছেলে এবং নিজের ছেলে তাহসিনকে নিয়ে কুষ্টিয়া থেকে বান্দরবান যাচ্ছিলেন। দুই সন্তানের জনক জাহিদের স্ত্রী রেশমাও পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত আছেন। স্ত্রী রেশমা ও তার মেয়ে এই ট্যুরে ছিলেন না। আহত ছেলে তাহসিন শঙ্কামুক্ত আছে।

ওসি জাহিদের দুই বোনের অবস্থাও আশংকাজনক। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্র এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে কালভার্টের সাথে ধাক্কা খায় একটি হাইস গাড়ি। পরে ওই হাইস গাড়িটি সড়কে পড়ে থাকলে পেছন থেকে আরেকটি প্রাইভেটকার গাড়িটিকে ধাক্কা দেয়। এতে হাইসের সামনের অংশ দুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই হাইসে থাকা এক পুলিশ সদস্য নিহত হয়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে সীতাকুণ্ডের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে।

কুমিরা হাইওয়ে থানার ইনচার্জ মো. শাহাদাত হোসেন জানান, হাইস গাড়িতে ৮ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে বান্দরবনের উদ্দেশে যাচ্ছিল। নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্র এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে কালভার্টের সাথে ধাক্কা লাগে। এতে গাড়িতে থাকা এক পুলিশ সদস্য নিহত হন। গাড়িতে থাকা আরও ৭ যাত্রী গুরুতর আহত হয়। নিহত পুলিশ সদস্যের লাশ আইনিপ্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। দূর্ঘটনাকবলিত গাড়ি দুটি পুলিশের হেফাজতে রয়েছে।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version