চট্টগ্রামজাতীয়সংবাদ সারাদেশ

কুমিল্লা সিটি উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তাহসীন বাহার

মোহনা অনলাইন

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে ‘একক প্রার্থী’ হিসেবে তাহসীন বাহার সূচনার নাম চূড়ান্ত করেছে মহানগর আওয়ামী লীগ।
কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।
তাহসীন বাহার সূচনা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করছেন।
তাহসীন বাহার সূচনা কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের বড় মেয়ে।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাক্তার বাকী আনিস রব বলেন, কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দলের এক বিশেষ বর্ধিত সভা হয়। সভায় মহানগর আওয়ামী লীগ, ২৭ টি ওয়ার্ডের কার্যকরী কমিটির সকল সদস্য ও অঙ্গসংগঠনের সব শাখার কার্যকরী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন। এতে সর্বসম্মতিক্রমে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে তাহসীন বাহার সূচনার নাম চূড়ান্ত করা হয়।
তাহসিন বাহার সূচনা বাসসকে বলেন, আধুনিক কুমিল্লা সিটি করপোরেশন গড়তে নগরবাসীকে সঙ্গে নিয়ে কাজ করবো। আমি সামনের পথচলায় সবার সহযোগিতা ও ভালোবাসা চাই।
গত ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক ওরফে রিফাত মারা যান। ২০২২ সালের ১৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে তৎকালীন মেয়র মনিরুল হককে পরাজিত করে তিনি মেয়র নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুতে এই সিটিতে মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি, বাছাই ১৫ ফেব্রুয়ারি, আপিলের সময়সীমা ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত, আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২০ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি এবং প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV
author avatar
Mosharrof Hossain Badol
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button