ঢাকাসংবাদ সারাদেশ

চুরির অপবাদে কিশোর শ্রমিককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, মামলার হুমকি

রেজাউল করিম

নরসিংদীর মাধবদীর পাইকারচর ইউনিয়নের পাইকারচর গ্রামের খোকনের ভাড়া নেওয়া টেক্সটাইল মিলে এক কিশোর শ্রমিককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। বিচার চাইতে গেলে উল্টো ওই কিশোরকে দেওয়া হয় মামলার হুমকি।

সরোজমিনে গিয়ে জানা যায়। স্থানীয় জবর মিয়ার মিল ভাড়া নিয়ে খোকন দীর্ঘদিন ব্যবসা করে আসছে। আহত কিশোর শ্রমিক জীবন তার মিলে দীর্ঘদিন যাবত কাজ করে আসছিল। গত তিনদিন কর্মস্থলে না যাওয়া তাকে বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে চোরের অপবাদ দিয়ে উল্টো ঝুলিয়ে করা হয় শারীরিক নির্যাতন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জীবন ও তার পরিবার অভিয়োগ করে বলেন, ধরে নিয়ে যাওয়ার পর রাতভর শারীরিক নির্যাতন ও অনেক মারপিট করা হয় কিশোর জীবনকে। পরবর্তীতে সকালবেলা শিকল দিয়ে গাছের সাথে বেঁধে রাখলে তার পরিবার ও স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে এবং পরে এই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

পরবর্তীতে তাদের নির্যাতনের ধারণকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এতে এলাকায় অনেক চাঞ্চল্য সৃষ্টি হয় এবং নিন্দার ঝড় উঠে। এ বিষয়ে জানকে চাইলে জীবনের পিতা জানান, আমি দিনমজুর। আমার নিরীহ ছেলেটাকে ধরে নিয়ে এভাবে নির্যাতন করে। আমি বিচার চাইতে গেলে আমাকে মামলার ভয় দেখায় তারা।

নির্যাতনের শিকার হয়ে কিশোর জীবন দীর্ঘদিন বিছনায়। সে জানায়, ভয় দেখিয়ে চুরির কথা স্বীকার করানো হয়েছে তাকে।  সে কোন চুরির সাথে সম্পৃক্ত নয়। তিন দিন যাবত কাজে না যাওয়ার কারণে তার সাথে এমন করা হয়েছে।

এই ঘটনায় অভিযুক্ত জব্বর মিয়ার সাথে যোগাযোগ করা করা হলে তিনি জানান, তার প্রতিষ্ঠান থেকে তার চুরি হয়েছে।

এ বিষয়ে মাধবদী থানার ওসি কামরুজ্জামান মিলন জানান, বিষয়টি আমাদের জানা ছিল না, যেহেতু সম্প্রতি এটি আমাদের নজরে এসেছে, আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button