সংবাদ সারাদেশ

নির্বাচনী কাজে সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহার, চেয়ারম্যানের জরিমানা

মোহনা অনলাইন

লক্ষ্মীপুরে সরকারি অ্যাম্বুলেন্সে চড়ে নৌকার প্রার্থীর সঙ্গে দেখা করতে যাওয়ায় এক ইউপি চেয়ারম্যানের কাছ থেকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী কাজে সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহারের অপরাধে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ মো. মিন্টু ফরায়েজীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলা প্রশাসন থেকে তৃণমূল পর্যায়ে মানুষের সেবা নিশ্চিতের জন্য সরকারিভাবে ‘স্বপ্নযাত্রা’ অ্যাম্বুলেন্সটি দেওয়া হয়েছে। এটি শুধু রোগীদের সেবার জন্য ব্যবহার করাই এটির প্রধান ও একমাত্র কাজ। কিন্তু রোববার সন্ধ্যায় চেয়ারম্যান মিন্টু ফরায়েজী ওই অ্যাম্বুলেন্সযোগে লোকজন নিয়ে জেলা শহরে সংসদ সদস্য প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নের বাসায় যান। যা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। এছাড়া দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণের ৩ সপ্তাহ পূর্বে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারণার কাজ করেও তিনি বিধি লঙ্ঘন করেছেন। এতে তাকে ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার বিধি ১৪ এর ২ লঙ্ঘনের দায়ে বিধি ১৮ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউপি চেয়ারম্যান আবু সালেহ মো. মিন্টু ফরায়েজী বলেন, “আমি একটু অসুস্থ। তাই দুজন মেম্বারকে (ইউপি সদস্য) নিয়ে ওই অ্যাম্বুলেন্সে করে এমপি সাহেবের সঙ্গে দেখা করতে লক্ষ্মীপুর গিয়েছি। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডের কথা জানান।” সোমবার সকালে এ জরিমানা আদায় করা হয়েছে।

author avatar
Prianka Ghosh SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button