চট্টগ্রামসংবাদ সারাদেশ

মিরসরাইয়ে ব্রীজের পাশের রাস্তা ধসে চলাচল ব্যাহত

কামরুল ইসলাম

মিরসরাই উপজেলার ২নং হিঙ্গুলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডে অবস্থিত ওয়ার্ডের মনু ভুইঁয়া বাড়ির সামনে দৌলত বিবি সড়কের মাটি ধসে চলাচল ব্যাহত হয়েছে। দ্রুত সংস্কার না করা হলে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ২ নং হিঙ্গুলী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড এর প্রায় দেড় কিলোমিটার সড়কের ১ কিলোমিটার সংস্কার করলেও বাকী সড়কের দুই পাশ ভেঙ্গে গেছে আবার কোথাও কোথাও ছোট বড় গর্তে ভরপুর। এছাড়াও এই সড়ক বিষুমিয়া সড়ক ও বারইয়ারহাট থেকে রামগড় পর্যন্ত সড়ককে সংযুক্ত রয়েছে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

আজমনগর-করেরহাট ও বারইয়ারহাট-করেরহাটের সংযোগ সড়কটির এক কথায় বেহাল দশা। ঐ সড়কের নিচ দিয়ে প্রবাহিত হয়েছে হিঙ্গুলী খাল। খালের উপর নির্মিত সেতুর পুরাতন জরাজীর্ণ। খালের চাইতে সেতু ছোট হওয়ায় সেতুর একপাশের মাটি ধসে গিয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। অথচ এই সড়ক দিয়ে প্রতিদিন দৌলত বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীসহ ঐ গ্রামের প্রায় দুই হাজারের অধিক মানুষ চলাচল করে।

এই সড়কে নিয়মিত অটোরিকশা চালক রিপন মিয়া বলেন, এ সড়ক দিয়ে প্রতিদিন স্কুলের ছাত্র -ছাত্রী সহ অনেক মানুষ চলাচল করে। কিন্তু অনেক সময় আমরা যাত্রী নিয়ে আসলেও ব্রীজ পাশে মাটি সরে যাওয়ায় যাত্রীদের এখানে নামিয়ে দিতে হয়। যার ফলে যাত্রীরা এই সড়ক দিয়ে চলাচল করতে চায় না।
সড়কে নিয়মিত যাতায়াতকারী জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের এই সড়কের দক্ষিণে হিঙ্গুলী খাল, পশ্চিমে ফেনী নদী, উত্তর পাশে লক্ষছড়ি খাল। আমাদের এলাকাটা দ্বীপের মতো। এই সড়কের মাটি ধসে যাওয়া ছেলে মেয়েরা স্কুলে যেতে কষ্ট হয়। এক কথায় রাস্তাটা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।
এই বিষয়ে মিরসরাই উপজেলা এলজিইডি প্রকৌশলী রণি সাহা বলেন, দৌলতবিবি সড়কটি অত্যান্ত গুরুত্বপূর্ণ। রাস্তাটি দিয়ে শতশত মানুষ চলাচল করে। আমরা সরেজমিনে পরিদর্শন করেছি। শীঘ্রই বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করবো।
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button