সংবিধান অনুযায়ী দেশে আগামী নির্বাচন হবে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে এবং নির্বাচনের সময় পর্যবেক্ষক গ্রহণে কোন আপত্তি নেই সরকারের বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

বুধবার (৪ জানুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ সফররত যুক্তরাজ্যের অলপার্টি পার্লামেন্টারি গ্রুপের চার সদস্য। পরে তাদের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

যুক্তরাজ্যের অলপার্টি পার্লামেন্টারি গ্রুপের সদস্যদের শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশে নির্বাচন কমিশন অনেক স্বাধীন। বাংলাদেশের নির্বাচনে উন্নত গণতান্ত্রিক রাষ্ট্রগুলোকে অনুসরণ করা হবে। যুক্তরাজ্য থেকে পর্যবেক্ষক এলেও কোন সমস্যা হবে না

প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক দল হিসেবে অতীতে সামরিক শাসকদের কাছ থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই করার দীর্ঘ ঐতিহ্য রয়েছে আওয়ামী লীগের। সামরিক শাসকরা বন্দুক ব্যবহার করে রাষ্ট্র ক্ষমতা দখল করত। এরপর রাজনৈতিক দল গঠন করে রাজনীতিতে আসতো।

এছাড়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে ব্রিটিশ পার্লামেন্ট সদস্যদের উদ্যোগ নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ব্রিটিশ এমপিরা বাংলাদেশের অভূতপূর্ব অবকাঠামোগত উন্নয়ন, বিশেষ করে তারা মেট্রোরেল, পদ্মা সেতু ও বঙ্গবন্ধু টানেলসহ অবকাঠামোর উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তারা এ উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button