জামালপুরে বোনকে হত্যার দায়ে বড় ভাইকে যাবজ্জীবন কারাদন্ড

ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি

জামালপুরে বোনকে হত্যার দায়ে বড় ভাইকে যাবজ্জীবন কারাদন্ড- দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। আজ রবিবার দুপুরে সিনিয়র দায়রা জজ মো: জুলফিকার আলী খাঁন এই রায় দেন।

মামলার রায়ের সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার শিমলা গোপিনাথ গ্রামের পরিতোষ চন্দ্র ঘোষের ছেলে ইন্দ্রজিত ঘোষ ও তার মামা শশুর আনন্দ মহন্ত পূর্ব শত্রুতার জেরে গত ২০১৭ সালের ২২ জানুয়ারী দিবাগত গভীর রাতে পরিতোষ
চন্দ্র ঘোষের মেয়ে ১৬ মাস বয়সী প্রাপ্তিকে ঘুমন্ত অবস্থায় বড় ভাই ইন্দ্রজিৎ ঘোষ ঘর থেকে নিয়ে উপজেলার বাস টার্মিনাল সংলগ্ন কচুরিপানাযুক্ত পুকুরের পানিতে ফেলে দিয়ে হত্যা করে।

পরে পুলিশে খবর দিলে পরের দিন ২৩ জানুয়ারী লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয় এবং স্থানীয়দের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে বড় ভাই ইন্দ্রজিৎ ঘোষ ও আনন্দ মহন্তকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিনই
সরিষাবাড়ী থানায় নিহতের বাবা পরিতোষ চন্দ্র ঘোষ বাদী হয়ে মামলা দায়ের করেন এবং ওই বছরের ২৬ এপ্রিল মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

২৪ জন সাক্ষীর মধ্যে ১২ জন জন সাক্ষীর সাক্ষ্যের ভিত্তিতে বিচারের পর রবিবার দুপুরে রায় ঘোষণা করেন সিনিয়র দায়রা জজ মো: জুলফিকার আলী খাঁন।

রায়ে বোনকে হত্যার অপরাধে ভাই ইন্দ্রজিৎ ঘোষকে প্যানাল কোড ১৮৬০ এর ৩০২ ধারায় আমৃত্যু সশ্রম যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড- ও দ-বিধির ২০১ ধারায় আরও ১ বছর সশ্রম কারাদণ্ড- প্রদান করা হয়। তাছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় আনন্দ মহন্তকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন নির্মল কান্দি ভদ্র ও আসামীপক্ষের আইনজীবি ছিলেন জয়ন্ত কুমার দেব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button