ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা

সুমন কুমার দে, চট্টগ্রাম প্রতিনিধি

ডিআইআরআই আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা দুই ক্যাটাগরিতে পুরস্কার পেলেন সাংবাদিক শ্যামল নন্দী দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই) আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতায় দুইটি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন সারাবাংলাডটনেটের ফটো সাংবাদিক শ্যামল নন্দী।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে শ্যামল নন্দীর হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী।

আলোকচিত্রের মাধ্যমে সুফিজমকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউট (ডিআইআরআই)’র উদ্যোগে আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা আয়োজন করা হয়। গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন ও ডিআইআরআই’র ট্রাস্টি সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী’র সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলাম, ডিআইআরআই’র ম্যানেজিং ট্রাস্টি ও গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী, ইউনাইটেড হাসপাতাল ঢাকা’র ক্যান্সার কেয়ার সেন্টারের সিনিয়র কনসালটেন্ট ও প্রধান ডা. রশিদ উন নবী।

এছাড়া পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খান এগ্রো গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দুল হক খান, চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মউদুদুল আলম ও বর্তমান সভাপতি অনুজ কুমার বড়ুয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআইআরআই’র আন্তর্জাতিক ফটো অ্যাওয়ার্ড আয়োজক কমিটির স্যালুন চেয়ারম্যান শোয়েব ফারুকী।

বিশ্বের ৫১টি দেশের ৭২৪ জন আলোকচিত্রী প্রতিযোগিতায় অংশ নেন। মোট ২৫৭৮টি ছবি থেকে ২০০টি ছবি বাছাই করা হয় প্রদর্শনীর জন্য। এর মধ্যে চারটি ক্যাটাগরিতে ৫৯ জন আলোকচিত্রীর ১৫১টি ছবিকে পুরস্কার দেওয়া হয়।

ডিআইআরআই’র আয়োজনে ও সৃজনশীল বাংলাদেশ, বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি, গ্লোবাল ফটোগ্রাফিক ইউনিয়ন, সিলি সানাত সারাইয়ি ও চট্টগ্রাম ফটোগ্রাফিক সোসাইটির সহযোগিতায় বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত ছবি প্রদর্শনী চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button