দেশের অর্থনীতি পঙ্গু করতে আবারও ষড়যন্ত্র চলছে: শিল্পমন্ত্রী

শামিমুজ্জামান চৌধুরী

দেশের অর্থনীতি পঙ্গু করতে আবারও ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। আর স্বাধীনতাবিরোধীরা এখনো সক্রিয় জানিয়ে ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনার পাশে থাকার আহবান জানিয়েছেন শিল্পপ্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

২০২৭ সালের মধ্যে সরকার জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদান ৪০ শতাংশে উন্নীতকরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বলেও জানান তিনি। সকালে রাজধানীতে এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

শিল্প মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় ১০ম জাতীয় এসএমই পণ্য মেলা। চলবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত।

এ উপলক্ষে আলোচনায় অংশ নিয়ে এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, ছোট উদ্যোক্তাদের অগ্রাধিকার দেয়ার পাশাপাশি নারীদের উন্নয়নে এসএমই খাতকে আরো এগিয়ে নিতে হবে।

শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, এসএমই খাতের উন্নয়নে শিল্পমন্ত্রণালয় নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে শিল্পপ্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার বলেন, দেশিয় পণ্যের প্রচার, প্রসার ও বাজার সৃষ্টিতে এ মেলা গুরুত্বপূর্ণ অবদান রাখবে। বিভাগ ও জেলা পর্যায়ে শাখা অফিস স্থাপন করে এসএমই ফাউন্ডেশনের কাজের পরিধি বাড়ানোর আহবান জানান তিনি।

দেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনার আহবান জানান কামাল আহমেদ মজুমদার। বলেন, স্বাধীনতাবিরোধী চক্র দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে।

শিল্পমন্ত্রী আরোও বলেন, করোনার মধ্যে এসএমই খাতের উদ্যোক্তারা অর্থনীতির সব চালিকাশক্তি চালু রাখলেও দেশের অর্থনীতিকে পঙ্গু করতে আবারও ষড়যন্ত্র শুরু করেছে একটি মহল।

মেলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রতিষ্ঠানের উদ্যোক্তারা অংশ নেন। বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও সচিবসহ এসএমই ফাউন্ডেশনের কর্মকর্তারা। পরে বিভিন্ন স্টল পরিদর্শন করেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button