দেশে আবারও বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ

দেশে আবারও বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। প্রাণহানি শূণ্যের কোটায় নেমে এলেও কয়েকদিন ধরে শনাক্তের হার বাড়ছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন, করোনার ভয়াবহতা কমায় টিকাদান ও স্বাস্থ্যবিধি পালনে মানুষের উদাসীনতা বেড়েছে। আর এ সুযোগে ফের থাবা বসাতে যাচ্ছে ভাইরাসটি। সংক্রমণরোধে মাস্ক ব্যবহারসহ সচেতনতা বাড়ানোর তাগিদ দেন তারা।

দেশে আবার ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ। কয়েক সপ্তাহ ব্যবধানে শনাক্তের হার বেড়েছে তিনগুন। সোমবার শনাক্ত হয় ১২৮জন রোগী। যা আড়াই মাসের মধ্যে সর্বোচ্চ।

পথঘাটে কোথাও নেই স্বাস্থ্যবিধির বালাই। গরমের অজুহাতে মাস্ক ব্যবহার করছেন না। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। টিকার ডোজও সম্পন্ন করেননি অনেকে।

করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় বেড়েছে উদাসীনতা। আর এ সুযোগে করোনার সংক্রমণ বাড়ছে বলে জানান চিকিৎসকরা।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো: খলিলুর রহমান বলেন ফের সংক্রমণ ঠেকাতে টিকাগ্রহণ, মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি পালনে কঠোর হতে হবে। অন্যথায় এই সংক্রমণের হার ব্যাপক আকাড়ে ধারণ করবে ।

২৫০ শয্যা টিবি হাসপাতালের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার জানান নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি আমাদের কঠোর ভাবে পালন করতে হবে । নয়তো মানুষের উদাসিনতায় করোনার সংক্রমণ ব্যাপক হাড়ে বাড়ার আশংকা রয়েছে ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button