দেশে প্রতি ১২ সেকেন্ডে খোলা হচ্ছে একটি করে ফেসবুক অ্যাকাউন্ট

মাদারীপুর প্রতিনিধি

বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ডে একটি শিশুর জন্ম না হলেও প্রতি ১২ সেকেন্ডে একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে বলে জানিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান (সিনিয়র সচিব) শ্যাম সুন্দর শিকদার। বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এ সময় বিটিআরসি’র চেয়ারম্যান আরো বলেন, ২০০৬ সালে দেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা ২ কোটি থাকলেও ২০২২ সালে তা ১৮ কোটি ৩৪ লাখ।

যেখানে ২০০৬ সালে ইন্টারনেট ব্যবহার করতো ১৫ লাখ গ্রাহক, সেখানে ২০২২ সালে ১২ কোটি ৪২ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করে। তারমধ্যে শুধুমাত্র ফোরজি (৪জি) ব্যবহার করে ৭ কোটি ৫৩ লাখ ৮০ হাজার (৭৫.৩৮ মিলিয়ন)। তাদের মধ্যে সামাজিক মাধ্যম ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটি ২৮ লাখ (৫২.৮ মিলিয়ন)

সেবার নামে গ্রাহকের সাথে বিভিন্ন মোবাইল কোম্পানী প্রতারণা ও হয়রানী করছে এমন প্রশ্নের জবাবে শ্যাম সুন্দর শিকদার আরো বলেন, দেশে গ্রাহকের তুলনায় পর্যাপ্ত সার্ভিস দেয়ার সক্ষমতা কোন মোবাইল অপারেটর কোম্পানীর নেই। সঠিকভাবে গ্রাহক সেবা দিতে সকল কোম্পানীকে ফাইবার ক্যাবল ব্যবহারে চাপ প্রয়োগ করা হচ্ছে। সবখানে এই ফাইবার ক্যাবল ব্যবহার করা গেলে গ্রাহকপর্যায়ে সঠিক সেবা পাওয়া যাবে।

মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ্র-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাদারীপুরের সিভিল সার্জণ ডা. মুনীর আহম্মেদ খান, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ হিতেন চন্দ্র মন্ডল, খলিল বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, বিভিন্ন মোবাইল কোম্পানীর প্রতিনিধিসহ সমাজের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button