এলিয়েনদের আকৃষ্ট করার জন্য মহাকাশে মানুষের নগ্ন ছবি পাঠাবে নাসা

এলিয়েনদের দৃষ্টি আকর্ষণের জন্য, নাসার বিজ্ঞানীরা মহাকাশে মানুষের নগ্ন ছবি পাঠানোর পরিকল্পনা করছেন।

বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে অন্য একটি জীবন ফর্মের সাথে একটি সঠিক যোগাযোগ স্থাপন করা যেতে পারে, যা ১৫০ বছর ধরে চেষ্টা করা হয়েছে এবং ব্যর্থ হয়েছে।

এই পদক্ষেপটি ‘বীকন ইন দ্য গ্যালাক্সি’ (বিআইটিজি) নামক একটি প্রকল্পের অংশ যা অন্যান্য মহাকাশ সভ্যতাকে মানুষের সাথে যোগাযোগ করার আমন্ত্রণ জানিয়ে একটি বার্তা পাঠানোর লক্ষ্য রাখে।

পিক্সেলযুক্ত চিত্রগুলি ছাড়াও, বিজ্ঞানীরা মহাকর্ষ এবং ডিএনএ-এর চিত্রায়নও অন্তর্ভুক্ত করেছেন।বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে একটি বাইনারি-কোডেড বার্তা সম্ভবত এলিয়েনদের দ্বারা বোঝার সম্ভাবনা রয়েছে।

“বাইনারী হল গণিতের সহজতম রূপ কারণ এতে শুধুমাত্র দুটি বিপরীত অবস্থা জড়িত: শূন্য এবং এক, হ্যাঁ বা না, কালো বা সাদা, ভর বা খালি স্থান।”

প্রস্তাবিত বার্তাটিতে যোগাযোগের একটি সার্বজনীন মাধ্যম স্থাপনের জন্য মৌলিক গাণিতিক এবং ভৌত ধারণা অন্তর্ভুক্ত রয়েছে যার পরে পৃথিবীতে প্রাণের জৈব রাসায়নিক গঠন, পরিচিত গ্লোবুলার ক্লাস্টারের তুলনায় মিল্কিওয়েতে সৌরজগতের সময়-স্ট্যাম্পযুক্ত অবস্থানের তথ্য রয়েছে। সেইসাথে সৌরজগতের ডিজিটাইজড চিত্র এবং পৃথিবীর পৃষ্ঠ।

উল্লেখযোগ্যভাবে, এটিই প্রথম নয় যে বিজ্ঞানীরা মহাকাশে মানুষের নগ্ন ছবি তোলার চেষ্টা করেছেন। ১৯৭২ সালে, পাইওনিয়ার ১০ এবং ১৯৭৩ সালে পাইওনিয়ার ১১ মিশনে নগ্ন মানুষের দৃষ্টান্ত রয়েছে যা তাদের অ্যান্টেনার সাথে সংযুক্ত ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button