প্রধানমন্ত্রীর জনসভায় লাখো মানুষের ঢল, ৭ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের সারি

মাদারীপুর প্রতিনিধি

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় লাখো মানুষের ঢল নেমেছে। দক্ষিনাঞ্চলের ২১ জেলার নেতাকর্মীরা ভোর থেকে জনসভাস্থলে আসতে শুরু করে।

খুলনা, বরিশাল, রাজশাহী বিভাগের ২১ জেলা থেকে বাস, ট্রাক, মাইক্রোবাস, পিকআপ, লঞ্চ, ট্রলারসহ বিভিন্ন যানবাহনে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটের উদ্যেশে আসেন দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ।

পরে পাঁচ্চর এলাকায় আসলে সেখান থেকে যানবাহনগুলো এ্যাপ্রোস সড়কে দাঁড় করিয়ে রাখা হয়। এতে পাঁচ্চর থেকে বাংলাবাজার ঘাট পর্যন্ত ৭ কিলোমাটর এলাকজুড়ে যানবাহনের দীর্ঘ সারি দেখা যায়।

অনেকেই এই দীর্ঘপথ পাঁ হেঁটে জনসভাস্থলে পৌঁছেছেন। নেতাকর্মীদের মধ্যে ছিল আনন্দ আর উল্লাস। কেউ কেউ বঙ্গবন্ধুর নৌকার আদলে যানবাহন বানিয়ে পুরো জনসভাস্থল ঘুরছে। এছাড়া প্রবাস থেকে অনেকেই এই সমাবেশে যোগ দিতে ছুটি নিয়ে দেশে এসেছে।

এদিকে জনসভা শেষে সবাই নিরাপদে বাড়ি চলে যেতে পারে সেই ব্যবস্থা নেয়া হয়েছে প্রশাসনেরে পক্ষ থেকে। এখানে এসএসএফ, ডিজিএফআই, এনএসআই, জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, নৌপুলিশসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে।

এছাড়া প্রতি মুহুর্তে আপডেট তথ্য সংগ্রহ করা হচ্ছে বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে। পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে শুধু জনসভাস্থলই নয়, সারদেশেই নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে। সব ধরনের পরিস্থিতি মোকাবেলা প্রস্তুত বাহিনীর সদস্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button