বরগুনায় শোক দিবসে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে পুলিশের হস্তক্ষেপ

জাফর হোসেন হাওলাদার, বরগুনা প্রতিনিধি

শোক দিবসকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ হয়েছে বরগুনায়। এতে পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এসময় পুলিশের লাঠিচার্জে আহত হয়েছে শতাধিক। বর্তমানে পৌরশহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আজ সোমবার বেলা বারোটার দিকে (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যায় জেলা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমীর সামনে আসলে ছাত্রলীগের পদবঞ্চিত কয়েকটি গ্রুপ তাদের উপর হামলা চালায়। এতে দু’গ্রুপের নেতা কর্মীদের সাথে সংঘর্ষ হয়। এসময় পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এছাড়াও দুইজনকে আটক করা হয়।

এঘটনায় কয়েকটি মোটরসাইকেলসহ অতিরিক্ত পুলিশ সুপারের গাড়ী ভাংচুর করা হয়। পরে শিল্পকলা ও লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। এঘটনাকে কেন্দ্রকরে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান বলেন,শিল্পকলা একাডেমির সামনে ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ গিয়ে সকলকে ছত্রভঙ্গ করে দেয়। এসময় একটি গ্রুপ শিল্পকলা একাডেমিতে ঢোকে। শিল্পকলা একাডেমির দ্বিতীয় তলা থেকে পুলিশের গাড়ীতে ইট ছুড়ে মারে৷ পুলিশ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button