বরগুনায় সাপের কামড়ে ২ জনের মৃত্যু, ৪০ জন আহত

জাফর হোসেন হাওলাদার,  বরগুনা প্রতিনিধি

বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বুড়িরচর  এলাকায় সাপের কামরে আহত হয় প্রায় ৪০ জন এর মধ্য দুইজন মারা যায়। সাপে কামড়ে মারা যাওয়া দুইজন হচ্ছে বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের বুড়িরচর গ্রামের জামালের স্ত্রী এবং একই এলাকার জাহাঙ্গীরকে সাপে কামড়ালে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এখন সাপের ভয়ে রাতে বিছানায়ও ঘুমাতে পারছেনা এলাকার মানুষ। মাঠে কাজ করতে যেতে পারছেনা কৃষকরা তাছাড়া স্কুলেও যেতে পারছে না ছাত্রছাত্রীরা। সাপের আতঙ্কে দিন কাটাচ্ছে তারা।

গত একমাসে প্রতিদিন ৪ থেকে ৫ জনকে সাপে কামড়াচ্ছে এর মধ্যে দুজন  মারা যাওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। হঠাৎ করে সাপের উৎপাতে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে ।  এলাকার কাউকে সাপে কামড় দিলে রুগী হাসপাতালে নিয়ে গেলে ভ্যাকসিন নেই বলে বরিশাল পাঠিয়ে দেওয়ায় ভোগান্তিতে পড়তে হচ্ছে স্থানীদের।

সাপে কাটা রুগীদের সদর হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা এবং ভ্যাকসিন ও জনসাধারণের মাঝে সচেতনতা তৈরিতে প্রশাসনের হস্তক্ষেত দাবি করেন ইউপি চেয়ারম্যান অ্যাড: হুমায়ুন কবির ।

তবে, বরগুনার সিভিল সার্জন মোহাম্মদ ফজলুল হক জানান সাপে কাটা রোগীদের জন্য অ্যান্টিভেনমের সরবরাহ আছে।  স্থানীয় পর্যায়ে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button